রাশিয়ার জন্য তিনজনকে প্রাথমিক বাছাই


প্রকাশিত: ০৩:০৮ পিএম, ১৬ এপ্রিল ২০১৭

আগামী জুন-জুলাইয়ে রাশিয়ায় অনুষ্ঠিত হবে ফিফা কনফেডারেশন কাপ। এ টুর্নামেন্টের সময় দেশটি আয়োজন করতে যাচ্ছে খুদে ফুটবলারদের উৎসব। যে উৎসবে থাকছে বাংলাদেশেও। ৬৪ দেশ থেকে একজন করে অনূর্ধ্ব-১২ বছরের ফুটবলার নেয়া হবে এ উৎসবে। লটারিতে বাংলাদেশ পেয়েছে স্ট্রাইকার। এ ভাগ্যবান খুদে ফুটবলার বাছাইয়ের জন্য রোববার হয়েছে ট্রায়াল। প্রায় ২০০ ফুটবলার থেকে প্রাথমিকভাবে বাছাই করা হয়েছে ৩ জন। তাদের মধ্যে থেকেই একজন নির্বাচিত হবে চূড়ান্তভাবে।

প্রাথমিকভাবে যে ৩ জনকে নির্বাচন করা হয়েছে তাদের দুইজন নারায়ণগঞ্জের, একজন ঢাকার। নারায়ণগঞ্জের সৈয়দপুর বঙ্গবন্ধু হাই স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্র সম্পদ হাসান, হাজী ইব্রাহিম আলম চাঁন উচ্চ বিদ্যালয়েয়র ষষ্ঠ শ্রেণির ছাত্র গোলাম রাব্বী এবং ঢাকার দানিয়াল করিম জায়গা করে নিয়েছে প্রাথমিক বাছাইয়ে। দানিয়াল অস্ট্রেলিয়ান ইন্টারন্যাশনাল স্কুলের সপ্তম শ্রেণির ছাত্র।

যারা ট্রায়াল দিয়েছে তাদের শতাধিক বাদ পড়েছে বয়স বেশি হওয়ায়। বাফুফের টেকনিকেল ডাইরেক্টর জোবায়ের নিপু বলেছেন, ‘যাদের বয়স বেশি স্বাভাবিকভাবে তাদের নিতে পারিনি। তিনজনেক নির্ধারণ করেছি। দুই একদিনের মধ্যেই একজন চূড়ান্ত করা হবে।’ কে হচ্ছে সেই ভাগ্যবান কিশোর? রাব্বি, সম্পদ না দানিয়াল?

আরআই/এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।