গুজরাটকে হারিয়ে শীর্ষে মুম্বাই


প্রকাশিত: ০২:২৯ পিএম, ১৬ এপ্রিল ২০১৭

জয়ের ধারা অব্যাহত রেখেছে মুম্বাই ইন্ডিয়ান্স। ঘরের মাঠ ওয়াংখেড়ে স্টেডিয়ামে আজ রোববার রোহিত শর্মার দল হারিয়েছে গুজরাট লায়ন্সকে, ৬ উইকেটের ব্যবধানে। এই জয়ে চলতি আইপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে মুম্বাই।

এবার রোহিত শর্মার দল খেলেছে ৫ ম্যাচ। এর মধ্যে চারটিতেই জয় পেয়েছে; আর হেরেছে একটি ম্যাচে। আর তাতে ৫ ম্যাচ শেষে তাদের সংগ্রহ দাঁড়াল ৮ পয়েন্ট। দুইয়ে কলকাতা নাইট রাইডার্স। গৌতম গম্ভীরের দলের ঝুড়িতে জমা আছে ৬ পয়েন্ট। তিনে থাকা দিল্লি ডেয়ারডেভিলসের অর্জন ৪।

১৭৭ রানের লক্ষ্য। টি-টোয়েন্টির হিসেবে বড় লক্ষ্যই বটে। শুরুতেই পার্থিব প্যাটেলকে হারালে মুম্বাইয়ের সামনে লক্ষ্যটা আরও বড় হয়ে দেখা দেয়। কিন্তু নিতিশ রানা, রোহিত শর্মা, কাইরন পোলার্ডের ব্যাটিং দৃঢ়তায় শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়তে সক্ষম হয় মুম্বাই।

মুম্বাইয়ের স্কোরশিটে সবচেয়ে বেশি অবদান নিতিশ রানার। দুর্দান্ত ফর্মে থাকা এই ব্যাটসম্যান খেলেছেন ৫৩ রানের ইনিংস। জস বাটলারের অবদান ২৬ রান। ২৩ বলে ৩৯ রানের ঝড়ো ইনিংস দলকে উপহার দেন পোলার্ড। দলকে জিতিয়ে মাঠ ছাড়েন রোহিত শর্মা। মুম্বাই অধিনায়ক খেলেছেন ২৯ বলে ৪০* রানের মূল্যবান এক ইনিংস। গুজরাটের পক্ষে ২টি উইকেট নিয়েছেন অ্যান্ড্রু টাই।

MJP

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করে গুজরাট। ব্রেন্ডন ম্যাককালামের ফিফটি আর দিনেশ কার্তিকের ঝড়ো ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৬ রান তোলে সুরেশ রায়নার দল।

গুজরাটের শুরুটা অবশ্য ভালো ছিল না। দলের স্কোরশিটে ১ রান জমা হতেই নেই ডোয়াইন স্মিথ। ক্যারিবিয়ান এই অলরাউন্ডারকে রানের খাতাই খুলতে দেননি মিচেল ম্যাকক্লেনেঘান। তবে দলের অপর ওপেনার ম্যাককালাম নিজেকে দারুণভাবে মেলে ধরতে সক্ষম হন। লাসিথ মালিঙ্গার বলে বোল্ডআউট হওয়ার আগে ৪৪ বলে ৬টি চার ও তিনটি ছক্কায় ৬৪ রান করেছেন সাবেক নিউজিল্যান্ড তারকা।

গুজরাট অধিনায়ক সুরেশ রায়না থেমেছেন ২৮ রানে। তিনি শিকার হরভজন সিংয়ের। ইশান কিশান করেছেন ১১ রান। ২৬ বলে দুটি করে চার ও ছক্কায় ৪৮* রানের ঝড়ো ইনিংস খেলেন দিনেশ কার্তিক। ৭ বলে একটি করে চার ও ছক্কায় ১৪ রানে অপরাজিত থাকেন জেসন রয়।

৪ ওভারে ২৪ রান খরচায় ২ উইকেট নেন মিচেল ম্যাকক্লেনেঘান। একটি করে উইকেট নিয়েছেন লাসিথ মালিঙ্গা ও হরভজন সিং।

এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।