মেসির জোড়া গোলে বার্সার দুর্দান্ত জয়


প্রকাশিত: ০২:৩৬ এএম, ১৬ এপ্রিল ২০১৭

লা লিগার শিরোপার লড়াইয়ে টিকে থাকতে জয়ের কোন বিকল্প ছিল বার্সার সামনে। এমন ম্যাচে নিজে করলেন জোড়া গোল, সতীর্থকে দিয়ে করালেন আরও এক গোল। মেসির এমন দুর্দান্ত পারফরমেন্সের উপর ভর করেই রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ৩-২ ব্যবধানের জয় পেয়েছে এনরিকের শিষ্যরা।

নেইমারকে ছাড়াই ঘরের মাঠে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে খেলতে থাকে বার্সা। এরই ধারাবাহিকতায় ১৭ মিনিটে গোল করে দলকে লিড এনে দেন মেসি। সুয়ারেজের পাস থেকে বল পেয়ে ২৫ গজ দূর থেকে জোরালো শটে বল জালে জড়ান এই তারকা। ম্যাচের ৩৭ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে মেসি। সুয়ারেজের শট সোসিয়েদাদের গোলরক্ষক ফিরিয়ে দিলে ফিরতি বল জালে জড়ান মেসি।

messi

তবে ম্যাচে ফিরতে খুব বেশি স্ময় নেয়নি সোসিয়েদাদ। ৪২মিনিটে ইনিগো মার্টিনেসের শট গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেনের পায়ে লেগে দিক পাল্টে ডিফেন্ডার সামুয়েল উমতিতির শরীরে লেগে জালে জড়িয়ে যায়। তবে এর দুই মিনিট পর আবারো ব্যবধান বাড়ায় বার্সা। বাঁ দিক থেকে মেসির বাড়ানো বল কোনাকুনি শটে জালে জড়ান নেইমারের পরিবর্তে মাঠে নামা আলকাসের। প্রথমার্ধের যোগ করা সময়ে আবারও ব্যবধান কমিয়ে ফেলে অতিথিরা। উঁচু পাস থেকে ডান কোণা দিয়ে বল জালে পাঠান জাবি প্রিয়েতো।

messi

বিরতি থেকে ফিরে সমতায় ফেরার জন্য মরিয়া হয়ে ওঠে সোসিয়াদ। ৭২ মিনিটে প্রায় ৫০ গজ দূর থেকে আসিয়ের ইয়াররামেন্দির উঁচু শট বার্সা গোলরক্ষক আঙুলের ডগা দিয়ে বল ক্রসবারের উপর দিয়ে পাঠালে হতাশ হতে হয় সফরকারীদের।  বাকি সময় আরও কিছু সুযোগ পেলেও ফরোয়ার্ডদের ব্যর্থতায় আর গোলের দেখা পায়নি কোন দল। ফলে জয়ের আনন্দে মাঠ ছাড়ে বার্সা।

এই জয়ে ৩২ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে বার্সা। আর এক ম্যাচ কম খেলে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। ৩২ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে  আছে অ্যাটলেটিকো।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।