বুড়ো চন্দরপলের ব্যাটে রানের ফোয়ারা


প্রকাশিত: ১২:১১ পিএম, ১৫ এপ্রিল ২০১৭

বয়স ৪৩ ছুঁই ছুঁই। প্রায় দুই দশকের বেশি আন্তর্জাতিক ক্যারিয়ার। খেলেছেন ১৬৪টা টেস্ট। রান করেছেন ১১ হাজারেরও বেশি। ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ২০১৫ সালে। এই বয়সে সর্বোচ্চ কোচ হিসেবে দায়িত্ব পালন করার কথা; কিন্তু এখনও যেন শিবনারায়ন চন্দরপলের ব্যাটে রানের ফোয়ারা ছুটছে। ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া লিগ বলুন আর কাউন্টি ক্রিকেট- সব জায়গাতেই সমানভাবে কথা বলে যাচ্ছে চন্দরপলের ব্যাট।

কাউন্টি ক্রিকেটে প্রথম বিভাগ চ্যাম্পিয়নশিপে ল্যাঙ্কাশায়ারের হয়ে সারের বিপক্ষে আবারও ব্যাট হাতে জ্বলে উঠলেন চন্দরপল। শুক্রবার জর্ডান ক্লার্কের সঙ্গে তিনি সপ্তম উইকেটে গড়েছেন অনবদ্য ১৭২ রানের বিশাল জুটি। যাতে প্রথম দিন শেষে ৬ উইকেট হারিয়ে ২৯৪ রান সংগ্রহ করেছে ল্যাঙ্কাশায়ার।

৪৭ রানে আউট হয়ে যেতে পারতেন চন্দরপল; কিন্তু এ সময় তার ক্যাচ ফেলে দেয় প্রতিপক্ষের ফিল্ডাররা। প্রথম দিন শেষে তিনি অপরাজিত থাকলেন ৮৫ রানে। এ সময় ক্লার্ক ছিলেন ক্যারিয়ার সেরা ১০৮ রানে।

শুরুতে ল্যাঙ্কাশায়ারের অবস্থা ছিল খুবই করুন। কারণ, এক সময় দেখা গেলো ৬৭ রান তুলতেই ৫ উইকেট নাই হয়ে যায় তাদের। এরপর ৬ষ্ঠ উইকেটে রায়ান ম্যাকক্লারেনকে নিয়ে ৫৫ রানের জুটি গড়েন চন্দরপল। স্পিনার গ্যারেথ ব্যাটিংর বলে ম্যাকক্লারেন আউট হয়ে যান। এরপর জর্ডান ক্লার্কের সঙ্গে জুটি বাধেন চন্দরপল।

আইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।