মেসির ভাগ্য নির্ধারণ ৪ মে


প্রকাশিত: ০৩:৫৯ এএম, ১৫ এপ্রিল ২০১৭

চিলির বিপক্ষে ম্যাচে সহকারী রেফারিকে অশালীন কথা বলার অভিযোগে মেসিকে চার ম্যাচ নিষিদ্ধ করা হয়। আর সেই রায়ের বিপক্ষে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) করা আপিলের শুনানির জন্য আগামী ৪ মে মেসিকে জুরিখে ফিফার সদর দপ্তরে থাকতে বলেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থাটি।

নিষেধাজ্ঞার কারণে বলিভিয়ার বিপক্ষে ম্যাচে মাঠে নামা হয়নি মেসি। আর ওই ম্যাচে ২-০ গোলে হেরে যায় আর্জেন্টিনা। বলিভিয়া ম্যাচের পরই আর্জেন্টিনার ফুটবলে অনেক অদল-বদল হয়েছে। এএফএর নতুন সভাপতি হয়েছেন ক্লদিও তাপিয়া। কোচ এদগার্দো বাউজাকেও বরখাস্ত করা হয়েছে।

শুনানির বিষয়ে নতুন সভাপতি বলেন, ‘শুনানির জন্য আগামী ৪ মে জুরিখে ওকে (মেসি) ডেকেছে ফিফা। এখন গুরুত্বপূর্ণ হচ্ছে ও যেন এএফএর আইনজীবীদের সঙ্গে বসে শাস্তি কমানোর জন্য নিজেদের যুক্তিটা ভালোভাবে গুছিয়ে নেয়।’

শুনানিতে মেসির শাস্তি কমানোর আশা ব্যক্ত করে তাপিয়া আরও বলেন, `সবকিছু ঠিকঠাক চললে শাস্তিটা হবে শুধু দুই ম্যাচের। আর মেসি এরই মধ্যে একটা ম্যাচ মিস করেছে।  যদি আপিল সফল হয়, তাহলে উরুগুয়ের বিপক্ষে ম্যাচটাতেই ওকে বাইরে থাকতে হবে।’

বিশ্বকাপ বাছাইপর্বে উরুগুয়ে ছাড়াও পেরু, ভেনেজুয়েলা ও ইকুয়েডরের সঙ্গে ম্যাচ বাকি আছে আর্জেন্টিনার। সরাসরি ২০১৮ রাশিয়া বিশ্বকাপে যেতে হলে পয়েন্ট তালিকার সেরা চারেই থাকতে হবে মেসিদের। বর্তমানে মেসিদের অবস্থান পাঁচে। আর শেষ পর্যন্ত পাঁচে থাকলে খেলতে হবে প্লে অফ।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।