রোনালদোদের জন্য বায়ার্নের বাড়তি নিরাপত্তা


প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ১২ এপ্রিল ২০১৭

বরুশিয়া ডর্টমুন্ডের ফুটবলারদের বহনকারী বাসে বোমা হামলার ঘটনার কারণে রিয়াল মাদ্রিদের ফুটবলারদের জন্য নিরাপত্তা জোরদার করেছে জার্মানির পুলিশ। বায়ার্ন মিউনিখের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে খেলার জন্য মিউনিখে রয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোরা।

টিম হোটেল থেকে খেলার ভেন্যু আলিয়াঞ্জ এরেনায় ফুটবলারদের বহনকারী বাসকে এসকর্ট করে নিয়ে যাবে প্রশিক্ষণপ্রাপ্ত বিশেষ পুলিশ। শুধু তাই নয়, ম্যাচ চলাকালীন, তার আগে এবং পরে পুরো মিউনিখকে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হচ্ছে বলে ঘোষণা দিয়েছে জার্মান পুলিশ।

মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে ফরাসি ক্লাব মোনাকোর বিপক্ষে হোম ম্যাচ ছিল বরুশিয়া ডর্টমুন্ডের। খেলার ভেন্যু সিগন্যাল ইদুনা পার্কে যাওয়ার সময় বরুশিয়া ডর্টমুন্ডের খেলোয়াড়দের বহনকারী বাসে তিনটি বোমা হামলা চালানো হয়। যাদে হাত ভেঙে গেছে মার্ক বারতার। পরে জার্মান প্রসিকিউটর জানিয়েছেন, বোমা হামলার স্থানে একটি চিঠি পাওয়া গেছে। যেটার সূত্র ধরে হামলাকারী কারা খুঁজে বের করতে পারবে তারা। তবে প্রাথমিক সন্দেহের তালিকায় রয়েছে চরমপন্থী জঙ্গীরা। একজনকে ইতিমধ্যে গ্রেফতারও করা হয়েছে।

বরুশিয়া ডর্টমুন্ডের এই ঘটনার পর মিউনিখের কর্তৃপক্ষ নিরাপত্তার ব্যাপারে তাৎক্ষণিক পরিকল্পনা পরিবর্তন করে নেয়। ম্যাচের আগে-পরে রিয়াল মাদ্রিদের ফুটবলারদের আসা-যাওয়ার পথকে নিরাপত্তার চাদরে মুড়ে দেয়া হবে। রিয়াল মাদ্রিদের বাসকে এসকর্ট করে আনা হবে এবং নেয়া হবে। উয়েফা জানিয়েছে, নিরাপত্তার বিষয়টি দেখভাল করছে মিউনিখের পুলিশ, সিকিউরিটি সার্ভিস, স্টেডিয়াম মেনেজমেন্ট এবং ক্লাব (বায়ার্ন মিউনিখ ও রিয়াল মাদ্রিদ) কর্তৃপক্ষ।

আইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।