‘আর্জেন্টিনা ছাড়া বিশ্বকাপ চিন্তা করা কঠিন’


প্রকাশিত: ০৬:৩৩ এএম, ০৯ এপ্রিল ২০১৭

সময়টা খুব ভালো যাচ্ছে না আর্জেন্টিনার। বলিভিয়ার কাছে হেরে রয়েছে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে। এর মধ্যে রেফারির সঙ্গে অশোভন আচরণের দায়ে মেসিকে চার ম্যাচ নিষিদ্ধ করেছে ফিফা। তবে সবকিছু ছাপিয়ে রাশিয়া বিশ্বকাপে খেলবে আর্জেন্টিনা, এমনটাই বিশ্বাস ব্রাজিলের রাইটব্যাক দানি আলভেজের।

সম্প্রতি ফিফাডটকমের সঙ্গে এক সাক্ষাৎকারে ব্রাজিলিয়ান এই রাইটব্যাক বলেন, ‘ঐতিহ্যগতভাবেই আর্জেটিনা ফুটবলের পরাশক্তি। ওদের মেসি, মাচেরানো, দিবালাদের মত দারুণ সব খেলোয়াড় আছে। সেরাদের ছাড়া বিশ্বকাপের কথা চিন্তা করা কঠিন। আর্জেন্টিনা ঘুরে দাঁড়াবে এবং বিশ্বকাপেও খেলবে।’

আর্জেন্টিনার সামনে মূল পর্ব থেকে ছিটকে পড়ার শঙ্কা থাকলেও বাছাই পর্বে ১৪ ম্যাচে ১০ জয় নিয়ে প্রথম দল হিসেবে ইতোমধ্যেই ব্রাজিল রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে ফেলেছে। তবে বাছাই পর্ব শুরুর চিত্রটা মোটেও সুখকর ছিল না। প্রথম ৬ ম্যাচ থেকে মাত্র ২ পয়েন্ট সংগ্রহ করেছিল সেলেসাওরা।

এ নিয়ে ব্রাজিলিয়ান এই তারকা বলেন,  ‘আসলে দক্ষিণ আমেরিকার বাছাইপর্ব খুব কঠিন। এখানেই প্রতিনিয়ত পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হয়। বলিভিয়া, ইকুয়েডর, ভেনেজুয়েলার মতো দেশে খেলতে যেতে হয়। পরিবেশ অনেক প্রতিকূল হওয়ায় এ ম্যাচগুলো খুব কঠিন।কিন্তু গুরুত্বপূর্ণ হলো সেভাবেই প্রস্তুত হওয়া এবং কোনো অজুহাত না দেখানো। বাছাইপর্ব হলো আপনি কতটা পরিণত সেটার পরীক্ষা।’

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।