মাশরাফিকে নিয়ে মোবাইল অ্যাপ


প্রকাশিত: ০১:৪০ পিএম, ০৭ এপ্রিল ২০১৭

বাংলাদেশের ক্রিকেটে এক জীবন্ত কিংবদন্তীর নাম মাশরাফি। হারের বৃত্তে থাকা দলকে এনে দিয়েছেন একের পর এক সাফল্য। যে সাফল্যে আজ গোটা বিশ্ব বাংলাদেশকে সমীহের দৃষ্টিতেই দেখে। কিন্তু গত ৪ মার্চ টি-টোয়েন্টি থেকে মাশরাফি বিন মর্তুজার হঠাৎ অবসরের ঘোষণায় কান্নায় ভেঙে পড়েন তার ভক্তরা। জীবন্ত এই কিংবদন্তীকে সন্মান জানাতে তার জীবনী নিয়ে মোবাইল অ্যাপ প্রকাশ করেছে ৭১ ল্যাব ।

মাশরাফির সংক্ষিপ্ত জীবনী নিয়ে ‘মাশরাফি- দ্যা ক্যাপ্টেন’ নামে মোবাইল অ্যাপটি গুগল প্লে স্টোরে পাওয়া যাচ্ছে এই ঠিকানায় (goo.gl/hRy8jO)। অনুপ্রেরণার এই মানুষটির গল্প যেন সবাই খুব সহজেই জানতে পারে সেজন্যই অ্যাপটি বাজারে আনা হয়েছে যা অফলাইনেও ব্যবহার করা যাবে।

‘মাশরাফি- দ্যা ক্যাপ্টেন’ নামের অ্যাপটিতে রয়েছে, মাশরাফির সংক্ষিপ্ত জীবনী, মাশরাফির উক্তির সংকলন, মায়ের ও বাবার মুখে মাশরাফির গল্প, দুর্লভ কিছু ছবি ও তার বিভিন্ন ম্যাচের পরিসংখ্যানসহ অনেক গুরুত্বপূর্ণ তথ্য। যা তাদের ভক্তদের অনুপ্রেরণা জোগাবে।

অ্যাপটির ডেভেলপার ফেরদৌস বলেন, মাশরাফির প্রতি সম্মান ও ভালোবাসা থেকে এই অ্যাপটি বানানো হয়েছে। এই অ্যাপটির মাধ্যমে ক্রিকেটপ্রেমীরা খুব সহজেই মাশরাফি সম্পর্কে সম্যক ধারণা পাবেন। গত ২৪ ঘণ্টায় অ্যাপটি এক হাজার জনেরও বেশি ব্যবহারকারী ডাউনলোড করেছেন।

এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।