ওয়েস্ট ইন্ডিজ সফরই মিসবাহর শেষ সিরিজ!


প্রকাশিত: ০১:৫২ পিএম, ০৫ এপ্রিল ২০১৭

বসয় ৪৩ ছুঁই ছুঁই। এ বয়সে মাঠের খেলা চালিয়ে যাওয়ার কথা চিন্তাই হয়তো এখন কেউ করতে পারবে না। অথচ পাকিস্তানের টেস্ট অধিনায়ক মিসবাহ-উল-হক এখনও দিব্যি ক্রিকেট খেলে যাচ্ছেন। তবে সময়ের কাছে সব কিছুকেই হার মানতে হয়। প্রকৃতির সেই নিয়মে এবার সম্ভবত তারও বিদায় বলে দেয়ার সময় হয়ে গেছে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খানই জানিয়েছেন, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজই শেষ মিসবাহ-উল-হকের। এরপরই তিনি ক্রিকেটকে বিদায় বলে দেবেন।

মিসবাহ-উল-হক অনেক আগে থেকেই চাচ্ছিলেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিতে। ওয়ানডে এবং টি-টোয়েন্টিকে তো আগেই গুডবাই জানিয়ে রেখেছিলেন। টেস্ট থেকেও বিদায় নেয়ার প্রহর গুণছিলেন তিনি; কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ডই (পিসিবি) তাকে ধরে রেখেছিল, দলটাকে গুছিয়ে নেয়ার লক্ষ্যে। এবার হয়তো সময় এসেছে মিসবাহকে বিদায় দেয়ার। এ কারণেই পিসিবি চেয়ারম্যান কথাটা জানালেন।

লাহোরে মিডিয়ার সঙ্গে কথা বলার সময় মিসবাহর অবসর নেয়ার ইঙ্গিত পিসিবি চেয়ারম্যান দিলেও, সেটা নাকি পাকিস্তান অধিনায়কের সঙ্গে কথা না বলেই। শাহরিয়ার খান জানান, তিনি এ বিষয় নিয়ে এখনও নাকি মিসবাহর সঙ্গে কথাই বলেননি। তবে তিনি বিশ্বাস করেন, তিন ম্যাচের টেস্ট সিরিজের শেষটিই হয়তো হবে মিসবাহর ক্যারিয়ারের শেষ টেস্ট ম্যাচ।

গত জানুয়ারিতেই অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের কাছে বিধ্বস্ত হওয়ার পরই গুজব রটে গিয়েছিল মিসবাহ অবসর নিতে পারেন এবং তার পরিবর্তে পাকিস্তানের অধিনায়ক হবেন আজহার আলি। একই সঙ্গে পাকিস্তান দলেও আনা হবে বড় ধরনের পরিবর্তন। তবে, ফেব্রুয়ারিতে এসে জানা যায় পিসিবি নাকি ভবিষ্যৎ সম্পর্কে সিদ্ধান্ত নেয়ার জন্য বলে দেয় মিসবাহকে।

তবে পিএসএল চলাকালীন মিসবাহ জানিয়ে দেন, বয়সের কারণে নয়, তিনি অবসরের সিদ্ধান্ত নেবেন, খেলার ফিটনেস লেভেল কতটুকু ঠিক আছে সেটা বিবেচনা করে। এরপর আবার মার্চে এসে পিসিবি ঘোষণা দেয়, ওয়েস্ট ইন্ডিজ সফরে পাকিস্তান টেস্ট দলের নেতৃত্ব দেবেন মিসবাহই।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।