‘নতুন অধিনায়ক নির্বাচনে মাশরাফির সিদ্ধান্ত নেয়া হবে’


প্রকাশিত: ০৯:৪০ এএম, ০৫ এপ্রিল ২০১৭

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের আগ মুহূর্তে হঠাৎ করেই টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এরপর গত রাতেই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন নতুন অধিনায়ক হিসেবে সাকিব আল হাসানকে নির্বাচিত করছেন বলে সংবাদ প্রচার করেছে কয়েকটি বেসরকারি টিভি।

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সহ-সভাপতি মাহবুব আনাম জানালেন ভিন্ন কথা। আগামী জুলাই-আগস্টে পাকিস্তান সিরিজের আগে বোর্ডের সকলের সঙ্গে আলোচনা সাপেক্ষে ঘোষণা করা হবে নতুন অধিনায়কের নাম। এমনকি সেখানে মাশরাফির মতামত নেওয়া হবে বলেও জানান বিসিবি সহ-সভাপতি।

বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি কার্যালয়ে বাংলাদেশের পরবর্তী টি-টোয়েন্টি অধিনায়ক নির্বাচন নিয়ে মাহবুব আনাম বলেন, ‘অধিনায়কের সিদ্ধান্ত নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড পরবর্তী বোর্ড মিটিংয়ে করবে। সাম্প্রতিক সময়ে কোনো টি-টোয়েন্টি খেলা নেই। পাকিস্তানের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজের আগে আমাদের টি-টোয়েন্টি খেলা নেই। সেটাও জুলাই-আগস্টের দিকে। আমাদের হাতে সময় রয়েছে। এ বিষয়ে আমরা অবশ্যই মাশরাফির সঙ্গে আলোচনা করব। সে যেহেতু দলকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছে আমরা তার সিদ্ধান্তকেও গুরুত্বের সঙ্গে দেখব।’

Vision

বর্তমানে টি-টোয়েন্টিতে অধিনায়ক মাশরাফির ডেপুটি হিসেবে দলে আছেন সাকিব আল হাসান। শুধু টি-টোয়েন্টি নয়, ওয়ানডেতেও মাশরাফির ডেপুটি সাকিব। তাই স্বাভাবিকভাবেই উঠে আসছে তার নাম। তবে নতুন অধিনায়ক নির্বাচনের ব্যাপারে তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদের নামও বিবেচনায় রয়েছে বলে জানা গেছে।

আরটি/এনইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।