তামিমের কাছে জীবন্ত কিংবদন্তী মাশরাফি


প্রকাশিত: ০৭:৩৩ এএম, ০৫ এপ্রিল ২০১৭

টি-টোয়েন্টি ক্রিকেটে ১০ বছর ধরে বাংলাদেশ দলের হয়ে প্রতিনিধিত্ব করেছেন মাশরাফি বিন মর্তুজা। সংক্ষিপ্ত এই সংস্করণে দুহাত ভরে দিয়েছেন দলকে। এবার নবীনদের জায়গা করে দিতে হটাত করেই টি-টোয়েন্টি থেকে অবসর নিলেন মাশরাফি। তবে সিদ্ধান্তটা বিনা মেঘে বজ্রপাতের মতোই এলো।

এদিকে অবসরের ঘোষণার পর সতীর্থদের শুভ কামনার ভাসছেন টাইগার এই অধিনায়ক। নিজের ফেসবুক পেজে তামিম লেখেন, `আমাদের ক্যাপ্টেন মাশরাফি ভাইকে নিয়ে যতই বলা হোক না কেন তাতেও কম হয়ে যাবে। হয়তো তার কোনো বিশ্বরেকর্ড নেই কিংবা ৪০০/৫০০ উইকেট তিনি পাননি অন্য দেশের ক্রিকেট কিংবদন্তীদের মতো। কিন্তু বাংলাদেশের ক্রিকেটে নিজের মতো করে তিনি যে ছাপ রেখে গেছেন, তাতে কোনো সন্দেহ নেই।

বাংলাদেশ ক্রিকেটে যে পরিবর্তন এখন আমরা দেখছি এবং গর্ব করি সেটা তার নেতৃত্বে ভর করেই এসেছে। আমার কাছে এটা বিশ্বরেকর্ড কিংবা ৪০০ উইকেট নেয়ার মতোই। ড্রেসিং রুমকে কীভাবে পরিবারের মতো চালাতে হয় এবং প্রত্যাশিত ফলাফল অর্জন করতে হয় তিনি তার উদাহরণ সৃষ্টি করেছেন। মাশরাফি আমার কাছে জীবন্ত কিংবদন্তী। আপনার সামনের দিনগুলোর জন্য শুভকামনা। ক্যাপ্টেন আপনাকে খুব মিস করবো।`

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।