মাহমুদউল্লাহর `সত্যিকারের চ্যাম্পিয়ন` মাশরাফি


প্রকাশিত: ০৪:৪৮ এএম, ০৫ এপ্রিল ২০১৭

টেস্ট ও ওয়ানডে সিরিজে ড্রয়ের পর টি-টোয়েন্টিতে যখন সিরিজ জিততে ছক কাটছে বাংলাদেশ দল, ঠিক ওই সময় বিনা মেঘে বজ্রপাত হিসেবে টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিলেন মাশরাফি। মাঠে নামার আগে নিজের অফিশিয়াল ফেসবুক পেজে দীর্ঘ একটি পোস্টের মাধ্যমে অবসর নেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন মাশরাফি নিজেই।

এরপর আর প্রেমাদাসা স্টেডিয়ামে লঙ্কান অধিনায়ক উপুল থারাঙ্গার সঙ্গে টস করতে নেমে সেখানেও আনুষ্ঠানিকভাবে অবসর ঘোষণা দেন মাশরাফি। জানিয়ে দেন,  শ্রীলঙ্কার বিপক্ষে এই সিরিজই হচ্ছে তার শেষ টি-টোয়েন্টি সিরিজ।

এদিকে মাশরাফিকে শুভকামনা জানিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ।  তিনি বলেন, `মাশরাফি ভাই, আপনাকে প্রথমেই টি-টোয়েন্টিতে সকল অসাধারণ অর্জনের জন্য শুভেচ্ছা। আপনাকে আমরা সবাই মিস করব, বিশেষ করে আমি। আপনি ছিলেন আমার ভাই বন্ধু, যার সঙ্গে আমি সব শেয়ার করতে পারতাম।  আপনি একজন যোদ্ধা, যোগ্য নেতা, অধিনায়ক ও সত্যিকারের চ্যাম্পিয়ন। আমি সত্যিই দু:খিত কিন্তু এটাই জীবন। আপনি আমাদের দেখিয়েছেন একটা দলকে কীভাবে একটা পরিবার বানানো যায়। আপনার কাছ থেকে অনেক কিছু শিখেছি। সন্দেহ নেই আপনি একজন অসাধারণ মানুষ ও চমৎকার খেলোয়াড়। ম্যাশ আমরা সবাই আপনাকে ভালোবাসি। শ্রদ্ধা কিংবদন্তি।`

mahmudullah

আগামী বৃহস্পতিবারই ক্যারিয়ারের শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলার জন্য মাঠে নামবেন বাংলাদেশের সবচেয়ে সফল এই অধিনায়ক। ২০১৪ সালের সেপ্টেম্বরের শেষ দিকে মুশফিকুর রহীমের কাছ থেকে রঙ্গিন জার্সির (ওয়ানডে এবং টি-টোয়েন্টি) নেতৃত্ব তুলে দেয়া হয় মাশরাফির ঘাড়ে।

মঙ্গলবারের ম্যাচ দিয়ে রেকর্ড ২৭ ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিলেন মাশরাফি। দল সবচেয়ে বেশি টি-টোয়েন্টি জিতেছে তার নেতৃত্বেই। এই ম্যাচের আগ পর্যন্ত টি-টোয়েন্টিতে বাংলাদেশের জয় ৯টি।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।