সিটি নির্বাচন : প্রার্থীদের প্রচারে টিভি ইন্টারভিউ


প্রকাশিত: ০৪:৪৬ এএম, ২৩ এপ্রিল ২০১৫

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের প্রচার দিন দিন জমে উঠছে। গণসংযোগের পাশাপাশি মেয়র প্রার্থীরা বিভিন্ন টেলিভিশন চ্যানেলে সাক্ষাৎকার দেয়া ছাড়াও নির্বাচন সংক্রান্ত অনুষ্ঠানে অংশ নিচ্ছেন। বুধবার সরকারি দল সমর্থিত দুই মেয়র প্রার্থী আনিসুল হক ও সাঈদ খোকন বিভিন্ন টিভি চ্যানেলে সাক্ষাৎকার দেন এবং অনুষ্ঠানে অংশ নেন। আর এসব টিভি অনুষ্ঠান ও সাক্ষাৎকারে নির্বাচনের প্রতিশ্রুতির পাশাপাশি ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরছেন মেয়র প্রার্থীরা।

অন্যদিকে বিএনপি সমর্থিত দুই মেয়র প্রার্থীর পক্ষে বুধবার দিনভর প্রচার চালানো হয়েছে। মির্জা আব্বাসের পক্ষে তার স্ত্রী আফরোজা আব্বাস গণসংযোগ চালিয়েছেন। তাবিথ আউয়ালও সারা দিন প্রচারে ব্যস্ত ছিলেন। গণসংযোগকালে এ দুই মেয়র প্রার্থী নির্বাচনে মোতায়েন সেনাবাহিনীর হাতে বিচারিক ক্ষমতা দেয়ার দাবি জানান।

সেনা মোতায়েন প্রসঙ্গে আনিসুল হক বলেন, নির্বাচন কমিশন সঠিক সিদ্ধান্ত নিয়েছে। সেনা মোতায়েনের সিদ্ধান্ত আমি সমর্থন করি। এতে জনমনে স্বস্তি ফিরে আসবে। খালেদা জিয়ার গাড়িবহরে হামলায় দোষীদের শাস্তির মুখোমুখি করতে পুলিশের প্রতি অনুরোধ জানান আনিসুল হক। তিনি বিভিন্ন স্থানে গণসংযোগের পাশাপাশি চ্যানেল একাত্তর ও ওয়ার্ল্ডভিশন আয়োজিত এক টেলিভিশন অনুষ্ঠানেও যোগ দেন।

এদিকে সাঈদ খোকন বিভিন্ন স্থানে গণসংযোগের পাশাপাশি দেশ টিভি ও সময় টিভিতে সাক্ষাৎকার দিয়েছেন। এছাড়া সাঈদ খোকনের পক্ষে মতবিনিময় সভা করেছেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস এবং গান গেয়ে গণসংযোগ চালান সংসদ সদস্য ও কণ্ঠশিল্পী মমতাজ।

মির্জা আব্বাসের পক্ষে গণসংযোগ করেন তার স্ত্রী আফরোজা আব্বাস। গণসংযোগকালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ম্যাজিস্ট্রেসি ক্ষমতা ছাড়া সেনা মোতায়েন করা হলে তারা সুষ্ঠুভাবে দায়িত্ব পালন করতে পারবে না। তাই অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেয়ার জন্য আহ্বান জানাচ্ছি।

এদিকে সিটি নির্বাচন নিরপেক্ষ, অবাধ ও সুষ্ঠু করতে সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দেয়ার দাবি জনিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল। বুধবার সকালে গণসংযোগকালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এমন দাবি জানান। এছাড়া মেয়র প্রার্থী আবদুল্লাহ আল ক্বাফী, বজলুর রশীদ ফিরাজ, জোনায়েদ সাকি, নাদের চৌধুরী, মাহী বি. চৌধুরী, আবদুল খালেকের পক্ষে আ স ম আবদুর রব দিনব্যাপী গণসংযোগ করেছেন।

এসএস/এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।