সৌদি আরবের পরাজয় ঘটেছে : লারিজানি


প্রকাশিত: ০২:১২ পিএম, ২২ এপ্রিল ২০১৫

ইয়েমেনের বিরুদ্ধে সৌদি আরবের যুদ্ধ বন্ধের ঘোষণা দেয়ার মধ্য দিয়ে দেশটির শিশুসুলভ সামরিক অভিযানের পরাজয় ঘটেছে বলে মন্তব্য করেছেন ইরানের সংসদ মজলিশে শুরার স্পিকার ড. আলী লারিজানি। বুধবার ইরানি সংসদের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।
 
আলী লারিজানি বলেন, প্রথমত এক হাজারের বেশি নারী-শিশুসহ নিরীহ ইয়েমেনি শহীদ এবং হাজারও আহত হয়েছেন। দ্বিতীয়ত, ইয়েমেনের বহু অবকাঠামো ধ্বংস করা হয়েছে এবং তৃতীয়ত আনসারুল্লাহ বিপ্লবী বাহিনী ও ইয়েমেনের সশস্ত্র বাহিনী দেশটির অনেক প্রদেশের নিয়ন্ত্রণ নিয়েছে।
 
ইরানের স্পিকার আরও বলেন, গত মাসের শেষ দিক থেকে যখন সৌদি আরব ইয়েমেনে বিমান হামলা শুরু করে তখন থেকেই তেহরান বলে এসেছে এ আগ্রাসনে লাভবান হবে ইহুদিবাদী ইসরাইল। এ ছাড়া, ইরান আরও বলেছে, মুসলমান বিশ্বের শক্তির অবক্ষয় ছাড়াই আর কোনো লাভ হবে না বলেও জানান তিনি।
 
তিনি বলেন, এখন বিজ্ঞ সৌদিরা যদি ভালোভাবে নিজেদের আচরণ খতিয়ে দেখে তা হলে বুঝতে পারবে যে, এ আগ্রাসন তাদের নিরাপত্তার জন্য কোনো সুফল বয়ে আনেনি বরং মুসলমান বিশ্বের সম্মান নষ্ট করেছে।

বিএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।