শুভ জন্মদিন তাসকিন


প্রকাশিত: ০৪:৫২ এএম, ০৩ এপ্রিল ২০১৭

তাসকিন আহমেদ। বাংলাদেশের অন্যতম পেস বোলার। ৬ ফুট ৪ ইঞ্চি লম্বা সুঠাম দেহের অধিকারী এই বোলার নিয়মিত ১৪০ কি.মি. গতিতে বল করতে পারেন। ওয়ানডেতে দেশের পঞ্চম বোলার হিসেবে পেয়েছেন হ্যাটট্রিকের স্বাদ। আজ তার জন্মদিন। জন্মদিনে আত্মীয়-স্বপজন ও ভক্তদের শুভেচ্ছায় উদ্ভাসিত এই তরুণ পেসার।

১৯৯৫ সালের ৩ এপ্রিল ঢাকার মোহাম্মাদপুরে জন্ম নেন তাসকিন। অক্টোবর ২০১১ সালে ঢাকা মেট্রোপলিসের হয়ে বরিশাল বিভাগের বিপক্ষে তাসকিনের প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক ঘটে। মূলত বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সৃষ্টি তিনি। ২০১৪ সালের ১৭ জুন ভারতের বিপক্ষে তার ওয়ানডে অভিষেক হয়। অভিষেকেই ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখান তিনি। একই বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হয় এই তারকার। আর চলতি বছর নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেক হয় এই তারকার।

এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে আইসিসির সাময়িক নিষেধাজ্ঞার কবলে পড়েতে হয় বাংলাদেশ দলের এই অন্যতম পেস বোলারকে। তবে পরীক্ষা দিয়ে সেই নিষেধাজ্ঞা কাটিয়ে আবার হয়ে উঠেছেন দলের অন্যতম ভরসা। আর এখন অনেক দূর এগিয়ে যাবেন তাসকিন আহমেদ জন্মদিনে সেই প্রত্যাশাই সবার।

এমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।