নাদালকে হারিয়ে আবারও চ্যাম্পিয়ন ফেদেরার


প্রকাশিত: ০৮:০১ পিএম, ০২ এপ্রিল ২০১৭

বছরের প্রথম গ্র্যান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে মুখোমুখি হয়েছিলেন দু’জন। টেনিসের ইতিহাসে সেরা প্রতিদ্বন্দ্বী জুটি। কিংবদন্তিতুল্য। ক্যারিয়ারের একেবারে শেষ পর্যায়ে বলা যায় দু’জন। তবুও রাফায়েল নাদাল আর রজার ফেদেরার যেন চির তরুণ। অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালের পর আবারও তারা দু’জন মুখোমুখি হলেন মিয়ামি ওপেনের ফাইনালে।

এখানে এসেও অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে পরাজয়ের প্রতিশোধ তুলতে পারেননি রাফায়েল নাদাল। বরং চির প্রতিদ্বন্দ্বী এবং সবচেয়ে কাছের বন্ধু রজার ফেদেরারের কাছে হেরে গেলেন সরাসরি ৬-৩, ৬-৪ সেটে।

এবার নিয়ে তৃতীয়বারেরমত মিয়ামি ওপেন জিতলেন সুইস তারকা রজার ফেদেরার এবং একই সঙ্গে সবচেয়ে বেশি বয়সী হিসেবে টুর্নামেন্টটি জেতার রেকর্ড গড়লেন তিনি।

federar

চলতি মৌসুমে অসাধারণ খেলে যাচ্ছেন বুড়ো ফেদেরার। অস্ট্রেলিয়ান ওপেনসহ বছরের তিন মাস যেতে না যেতে তিনটি শিরোপা জিতে ফেলেছেন তিনি। মিয়ামি ওপেনের আগে জিতেছে ইন্ডিয়ানা ওয়েসের শিরোপা। আর এ নিয়ে চলতি বছরে ১৯টি ম্যাচ জয়ের পাশাপাশি হেরেছেন মাত্র একটিতে। আর নাদালের বিপক্ষে টানা চতুর্থ জয় পেলেন ফেদেরার।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।