গ্রানাডার বিপক্ষে ভঙ্গুর বার্সেলোনা!


প্রকাশিত: ০১:১২ পিএম, ০২ এপ্রিল ২০১৭

আন্তর্জাতিক ফুটবলের বিরতি শেষে আবারও শুরু হচ্ছে ক্লাব ফুটবলের ডামাঢোল। আজ রাতেই মাঠে নামছে বার্সেলোনা। লিগ টেবিলে শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে মাত্র ২ পয়েন্ট পিছিয়ে রয়েছে বার্সা। যদিও , রিয়াল মাদ্রিদ ম্যাচ খেলেছে একটি কম। কাতালানদের আজ খেলতে যেতে হচ্ছে আন্দালুসিয়ায়, স্বাগতিক ক্লাব গ্রানাডার বিপক্ষে। বার্সার আগেই আজ হোম ম্যাচে আলাভেসের বিপক্ষে মাঠে নামতে লজ ব্লাঙ্কোজরা।

গ্রানাডার বিপক্ষে মাঠে নামার আগে আজ পুরোপুরি ভঙ্গুর দল বার্সেলোনা। কেউ খেলতে পারবেন না ইনজুরির কারণে। আবার কেউ খেলতে পারবেন না নিষেধাজ্ঞার কারণে। যে কারণে গ্রানাডার বিপক্ষে লুইস এনরিকের একাদশ কী দাঁড়াবে, সেটাই হচ্ছে চিন্তার বিষয়।

ফেব্রুয়ারিতে আলাভেসের বিপক্ষে খেলতে গিয়ে গোড়ালির ইনজুরিতে পড়েন আলেক্স ভিদাল। পুরো মৌসুমে আর তিনি মাঠে নামতে পারবেন কি না, সেটা নিয়েই রয়েছে সংশয়। তবে, গোড়ালির ইনজুরি থেকে ফিরে জেরেমি ম্যাথ্যু এই ম্যাচে মাঠে নামতে পারবেন বলে ধারণা করা হচ্ছে।

অন্যদিকে এই মৌসুমে পাঁচটি হলুদ কার্ড দেখার কারণে গ্রানাডার বিপক্ষে এই ম্যাচে মাঠে নামতে পারছেন না বার্সার প্রাণভোমরা লিওনেল মেসি। জাতীয় দলের হয়েও ৪ ম্যাচ নিষিদ্ধ হয়েছেন মেসি। যার মধ্যে একটি ম্যাচ খেলাও হয়েছে গেছে আর্জেন্টিনার এবং ওই ম্যাচে তারা হেরেছেও। মেসির অনুপস্থিতিতে বার্সার কী হয়, সেটাই এখন দেখার বিষয়।

গ্রানাডার বিপক্ষে কেমন হবে বার্সা কোচ লুইস এনরিকের ফরমেশন? সম্প্রতি বার্সা খেলছিল ৩-৪-৩ ফরমেশনে। সেখান থেকে আবার পুরনো ৪-৩-৩ ফরমেশনে ফিরে যেতে পারেন তিনি। পুরনো ফরমেশনে ফিরে যাওয়ার মূল কারণ, মেসির অনুপস্থিতি। বার্সার একাদশ হতে পারে এমন, রক্ষণে উমতিতি ও পিকেকে সেন্টার ব্যাকে রেখে লেফটে জর্ডি আলবা এবং রাইটে রাখা হতে পারে সার্জি রবার্তোকে।

মাঝ মাঠ সামলাবেন ইনিয়েস্তা, বুস্কেটস এবং র্যাকিটিক। আর লেফট উইংয়ে থাকবেন নেইমার, রাইট উইংয়ে রাফিনহা। সেন্টার ফরোয়ার্ড থাকবেন লুইস সুয়ারেজ।

আইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।