শাহরিয়ারের পদত্যাগ, পিসিবির নতুন চেয়ারম্যান নাজম শেঠি!


প্রকাশিত: ০৭:২২ এএম, ০১ এপ্রিল ২০১৭

ব্যক্তিগত এবং স্বাস্থ্যগত কারনে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন শাহরিয়ার খান। ৮৩ বছর বয়সী শাহরিয়ার ২০১৪ সালে পিসিবির বোর্ড অব গভর্নসদের সর্বসম্মতিক্রমে চেয়ারম্যান নির্বাচিত হন।

এ বছরই আগস্টের পর এমনিতেই তার মেয়াদ শেষ হওয়ার কথা; কিন্তু তার আগেই পদত্যাগ করার প্রস্তুতি নিচ্ছেন তিনি। যদিও আগামী জুনে আইসিসি বার্ষিক সভা বেশ গুরুত্বপূর্ণ হওয়ার কারণে সে পর্যন্ত দায়িত্ব পালন করে যাওয়ার বিষয়ে সম্মতি জানিয়েছেন তিনি।

শাহরিয়ার খানের পরিবর্তে পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিতে পারেন পিএসএলের বর্তমান সভাপতি নাজম শেঠি। তৃতীয়বারের মত পাকিস্তান ক্রিকেট বোর্ডের দায়িত্ব নেবেন তিনি।

লাহোরে পিসিবি বোর্ড মেম্বারদের সঙ্গে বৈঠকেই পদত্যাগের কথা জানান শাহরিয়ার খান। এরপর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘বোর্ডের বিশ্বাস এবং আস্থা অর্জন করতে পেরেছি আমি। তাদেরকে বোঝাতে সক্ষম হয়েছি যে, আগামী আগস্টের পর আমি আর পিসিবির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবো না। এমনকি অন্য কোনো দায়িত্বও নয়। এ ব্যাপারে ইতিমধ্যেই পিসিবি চিফ অব প্যাট্রন, প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছি এবং জানিয়ে দিয়েছি, পদত্যাগ করতে প্রস্তুত।’

নতুন চেয়ারম্যান নিয়োগের প্রথম পদক্ষেপটা নেবেন চিফ অব প্যাট্রন। এরপরই বোর্ড অব গভর্নেন্স নির্বাচনের আয়োজন করেন। ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, শাহরিয়ার খান আসলে নাজম শেঠির কাছে কিছুটা কোনঠাসা হয়ে পড়েছেন। পিএসএল চেয়ারম্যানই নয় শুধু, শেঠি পিসিবি এক্সিকিউটিভ কমিটিরও চেয়ারম্যান। চিফ অব প্যাট্রন অফিসও চাচ্ছে নাজম শেঠি পিসিবি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিক।

এর আগে আরও দু’বার অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছিলেন নাজম শেঠি।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।