সিরিজ জয়ের স্বপ্ন নিয়ে কলম্বোর পথে বাংলাদেশ


প্রকাশিত: ০৭:৪০ এএম, ২৯ মার্চ ২০১৭

বৃষ্টির কারণে সিরিজের দ্বিতীয় ওয়ানডে পরিত্যক্ত হওয়ায় শেষ ম্যাচের দিকে নজর সবার। এ ম্যাচে জিতে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবারের মত সিরিজ জয়ের স্বপ্ন টাইগারদের মনে। আর সেই স্বপ্ন নিয়ে শেষ ম্যাচের ভেন্যু কলম্বোর দিকে যাত্রা করেছে বাংলাদেশ দল। স্থানীয় সময় দুপুর ১.৩০ মিনিটে কলম্বো পৌঁছাবে মাশরাফিবাহিনী।

প্রথম ম্যাচে জয়ের পর ডাম্বুলাতেই দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ জয়ের আনন্দের মাততে চেয়েছিল টাইগাররা। টস জিতে ব্যাট করতে নেমে থারাঙ্গার হাফ সেঞ্চুরি আর মেন্ডিসের সেঞ্চুরিতে ভর করে শেষ পর্যন্ত ৪৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৩১১ রান তোলে লঙ্কানরা। শেষ মুহূর্তে দুর্দান্ত হ্যাটট্রিক করেন বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ। এরপর সিরিজ জয়ের জন্য বাংলাদেশের সামনে ৩১২ রানের লক্ষ্য দাঁড়ায়।

bangladesh

বাংলাদেশের ব্যাটসম্যানরা প্রস্তুত হচ্ছিলেন ব্যাট করতে নামার জন্য। টাইগারদের লক্ষ্য ছিল, সিরিজ জয়; কিন্তু বৃষ্টি সেটা আর হতে দিল না। মাঝে প্রায় ২০-২৫ মিনিট যে মুষলধারে বৃষ্টি পড়েছে, সেটা শেষ পর্যন্ত কমে এলেও পুরোপুরি বন্ধ হওয়ার সম্ভাবনা কম। বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়ও ইলশে গুঁড়ি বৃষ্টি হচ্ছিল ডাম্বুলার রণগিরি স্টেডিয়ামে। শেষ পর্যন্ত বৃষ্টির কাছে হার মেনে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।

এদিকে এ ম্যাচেও বাংলাদেশের জয়ের সম্ভাবনা ছিল বলে জানান টাইগার অধিনায়ক মাশরাফি। কলম্বোর উদ্দেশ্যে হোটেল ছাড়াও আছে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মাশরাফি জানান, স্কোর তিনশোর উপরে দেখেও আমি একটুও ঘাবরাইনি। উইকেট ছিল ব্যাটিং বান্ধব। আমরা সাকিব-তামিমকে ছাড়াই প্রস্তুতি ম্যাচে সাড়ে তিনশো করেছিলাম। আর এ ম্যাচে তো ওরা দুইজনও ছিল। তাই আমার বিশ্বাস ছিল, ম্যাচ হলে জিততাম।

Vision

এদিকে সিরিজের তৃতীয় ম্যাচ নিয়ে বাংলাদেশ অধিনায়ক আরও বলেন, যতটুক খবর নিয়ে জেনেছি শেষ ম্যাচের উইকেটও ব্যাটিং বান্ধব হবে। ওই মাঠে ২৮০-২৯০ চেজ করেও জেতা সম্ভব।

উল্লেখ্য, দ্বিতীয় ম্যাচ পরিত্যক্ত হওয়ায় এটা বলা যায়, বাংলাদেশ আর সিরিজ হারতেছে না। ওই ম্যাচে শ্রীলঙ্কা জিতলে সিরিজ হবে ড্র।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।