মেসির নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করবে আর্জেন্টিনা


প্রকাশিত: ০৪:২৫ এএম, ২৯ মার্চ ২০১৭

চিলির বিপক্ষে ম্যাচে সহকারী রেফারির সঙ্গে অসৌজন্যমূলক আচরণের দায়ে জাতীয় দলের হয়ে চার ম্যাচে নিষিদ্ধ করা হয় মেসিকে। তবে মেসির শাস্তির বিরুদ্ধে আপিল করা হবে বলে জানিয়েছেন আর্জেন্টিনা জাতীয় দলের সেক্রেটারি হোর্হে মিয়াদসকি।

এ বিষয়ে জাতীয় দলের সেক্রেটারি বলেন, ফিফার দেওয়া শাস্তির বিরুদ্ধে আমরা আপিল করবো। আর ইতিহাস থেকে মনে করছি, শাস্তি কমতে পারে। তবে বিষয়টা যেভাবে করা হয়েছে, তার সঙ্গে আমরা একমত নই।

এদিকে বলিভিয়ার বিপক্ষে মাঠে নামার কিছুক্ষণ আগেই এমন সিদ্ধান্ত নেওয়ায় বিস্ময় প্রকাশ করে তিনি আরও বলেন, খেলার ঘণ্টাখানেক আগে বিষয়গুলো যেভাবে করা হয়েছে, তাতে আমরা বিস্মিত ও ভীষণ ক্ষুব্ধ।”

২৩ মার্চ আর্জেন্টিনা নিজেদের মাটিতে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে মুখোমুখি হয়েছিল চিলির। ওই ম্যাচে মেসির পেনাল্টি গোল থেকে কোনমতে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। ম্যাচ চলাকালীনই ঝামেলা পাকান মেসি; তর্কে জড়িয়ে পড়েন লাইন্সম্যানের সঙ্গে।

ফিফার নিয়ম রয়েছে, ম্যাচ রেফারির পক্ষ থেকে কোনো খেলোয়াড়ের বিসয়ে লিখিত কোনো অভিযোগ পাওয়া গেলে তার বিপক্ষে যে কোনো অ্যাকশন নিতে পারে ফিফা।

উল্লেখ্য, মেসিকে চার ম্যাচের নিষেধাজ্ঞার পাশাপাশি ১০ হাজার সুইস ফ্রাঁ জরিমানাও করা হয়েছে।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।