ঘরের মাঠে স্পেনের কাছে হারলো ফ্রান্স


প্রকাশিত: ১০:০০ পিএম, ২৮ মার্চ ২০১৭

প্যারিসের স্তাদি দি ফ্রান্সে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মাঠে নেমেছিল ফুটবলের দুই পরাশক্তি স্পেন ও ফ্রান্স। তবে ঘরের মাঠের সুবিধা আদায় করতে পারেনি ফরাসিরা। উল্টো ০-২ গোলে হেরে গেছে ১৯৯৮ সালের বিশ্বচ্যাম্পিয়নরা।

শুরু থেকেই দুইদল আক্রমণাত্মক খেলা উপহার দেয়। তবে প্রথমার্ধে কোনো দলই বল জালে জড়াতে না পারলে গোলশূন্য ড্র থেকেই মাঠ ছাড়ে দলদুটি।

বিরতির পর আক্রমণের ধারা বাড়িয়ে দেয় স্পেন। ম্যাচের ৬৭ মিনিটে ডি-বস্কের মধ্যে জেরার্দ দেউলোফেউকে ফেলে দেন ফরাসি ডিফেন্ডার লরেন্ত কসিলনি। ফলে পেনাল্টি পায় স্পেন। আর তা থেকে গোল আদায় করে নিতে কোনো ভুল করেননি ডেভিড সিলভা।

গোল খেয়ে গোল শোধে মরিয়া হয়ে ওঠে ফ্রান্স। তবে উল্টো ৭৭ মিনিটে আরও এক গোল খেয়ে ম্যাচ থেকে ছিটকে যায় তারা। জর্দি অালবার কাছ থেকে বল পেয়ে জালে জড়ান দেউলোফেউ।

এরপর আরও বেশ কয়েকটি আক্রমণ করে দুইদল। তবে বল জালের ঠিকানা খুঁজে না পেলে ২-০ গোলের দারুণ জয় নিয়েই মাঠ ছাড়ে ২০১০ সালের বিশ্বচ্যাম্পিয়নরা।

আরটি/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।