নেপালকে ৮৩ রানে হারিয়ে শীর্ষে বাংলাদেশ


প্রকাশিত: ১০:৫৬ এএম, ২৮ মার্চ ২০১৭

নাসির হোসেনের দুর্দান্ত সেঞ্চুরি আর অধিনায়ক মুমিনুল হকের অসাধারণ ব্যাটিং নেপাল অনুর্ধ্ব-২৩ দলের বিপক্ষে ৮৩ রানের বিশাল জয় এনে দিয়েছে বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দলকে। বাংলাদেশের করা ২৫৭ রানের জবাবে ব্যাট করতে নেমে ৪২.৩ ওভারে ১৭৪ রানেই অলআউট নেপাল। বাম হাতি অর্থোডক্স রাহাতুল ফেরদৌসের ঘূর্ণি আর পেসার সাইফ উদ্দিনের গতিময় বোলিংয়েই মূলতঃ দিশেহারা হয়ে গেছে নেপাল অনুর্ধ্ব-২৩ দল। এই জয়ে ‘বি’ গ্রুপে শীর্ষে উঠে গেলো বাংলাদেশ।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি গ্রাউন্ডে ইমার্জিং এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে জয়ের জন্য ২৫৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই পেসার সাইফুদ্দিনের তোপের মুখে পড়ে নেপাল। দ্বিতীয় ওভারেই জ্ঞানেন্দ্র মাল্লাকে ফিরিয়ে দেন কোনো রান করার আগেই। ৬ষ্ঠ ওভারে সুনিল ধামালা ফিরে যান মাত্র ১ রান করে।

এরপর আসিফ শেখ ব্যাট করতে নেমে চড়াও হওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু ১৫ বলে ১২ রান করে আউট হয়ে যান তিনি। তবে চতুর্থ উইকেট জুটিতে দিলিপ নাথ আর দিপেন্দ্র সুনিল আইরির ব্যাটে ঘুরে দাঁড়ায় নেপাল। এ দু’জন মিলে ৯৮ রানের জুটি গড়ে তোলেন।

৩ উইকেটে ১৬ রান থেকে ১১৪ রানে নিয়ে যান এ দু’জন। এ সময় নেপালিদের ওপর আঘাত হানতে সক্ষম হন বাম হাতি অর্থোডক্স রাহাতুল ফেরদৌস। ৬২ বলে ৪১ রান করে ফিরে যান দিলিপ নাথ। ৮৫ বলে সর্বোচ্চ ৫৬ রান করেন সুনিল আইরি। টেল এন্ডারে বিনোদ বান্দারি ২৩ বলে করেন ৩৩ রান। বাকিরা কেউ খুব একটা দাঁড়াতে পারেনি। বিশেষ করে রাহাতুল ফেরদৌসের ঘূর্ণির সামনে টিকতে পারেনি।

৪৫ রানে ৪ উইকেট নেন রাহাতুল ফেরদৌস। সাইফ উদ্দিন নেন ৩ উইকেট। আরেক পেসার আবুল হাসান রাজু নেন ২টি এবং একটি হলো রানআউট। এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নাসির হোসেনের ১০৯ রানের দুর্দান্ত ইনিংস এবং অধিনায়ক মুমিনুলের ৬১ রানের অসাধারণ ইনিংসের ওপর ভর করে ৯ উইকেট হারিয়ে ২৫৭ রান করে বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দল।

এই জয়ের পর বাংলাদেশের পয়েন্ট ৪। একই গ্রুপে থাকা পাকিস্তানের পয়েন্টও ৪। তবে রান রেটের ব্যবধানে শীর্ষে রয়েছে বাংলাদেশই।

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।