বিচার বিভাগের স্বাধীনতা খর্ব করতেই অভিশংসন আইন


প্রকাশিত: ০১:৩৯ পিএম, ২৪ আগস্ট ২০১৪

স্বাধীন ও সুষ্ঠুভাবে বিচার করার স্বাধীনতা খর্ব করতেই বিচারকদের অভিশংসনের আইন করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া। রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ কথা বলনে।

তিনি বলেন, স্বাধীন ও সুষ্ঠুভাবে বিচার করার স্বাধীনতা খর্ব করতেই বিচারকদের অভিশংসনের আইন করছে সরকার। সংসদে বিচারপতিদের অভিশংসনের ক্ষমতা গেলে প্রধানমন্ত্রীর কর্তৃত্ব প্রতিষ্ঠা পাবে। এতে বিচারকরা স্বাধীনভাবে সরকাররে বিরুদ্ধে রায় দিতে পারবেন না।

গণতন্ত্রকে নস্যাৎ করতে, আইনের শাসনকে ধুলিস্মাৎ করতে বাংলাদেশ স্বাধীন হয়নি মন্তব্য করে বিএনপির স্থায়ী কমটিরি এই সদস্য বলেন, অবিলম্বে সরকারকে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

এনডিপি সভাপতি খোন্দকার গোলাম মোর্তজার সভাপতিত্বে কর্মসূচিতে অন্যদের মধ্যে এনডিপি মহাসচিব আলমগীর মজুমদার, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, ইসলামিক পার্টির চেয়ারম্যান এডভোকেট আবদুল মোবিন প্রমুখ বক্তব্য রাখেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।