নেদারল্যান্ডসের কোচ বরখাস্ত


প্রকাশিত: ১০:৪৩ এএম, ২৭ মার্চ ২০১৭

বিশ্বকাপে তিনবার রানার্স-আপ হওয়ার কীর্তি রয়েছে দলটির। গত বিশ্বকাপে ব্রাজিলকে হারিয়ে তৃতীয় স্থান অধিকার করেছিল নেদারল্যান্ডস। আর সেই দলটিই আগামী (২০১৮ রাশিয়া) বিশ্বকাপে খেলতে পারবে কিনা তা নিয়ে রয়েছে শঙ্কা। আর সেই শঙ্কার শুরু বুলগেরিয়ার বিপক্ষে তাদের ২-০ গোলে হারের পর।

শনিবার রাতে বুলগেরিয়ার মাঠে খেলতে গিয়ে শুরু থেকেই নড়বড়ে ছিল ডাচরা। মাত্র ৫ মিনিটের মাথায় স্পাস ডেলেভের গোলে পিছিয়ে পড়েন রোবেনরা। ২০ মিনিটের মাথায় আরেকটি গোল করে সফরকারীদের দুঃখ বাড়িয়ে দেন কয়েকগুণ।

বুলগেরিয়ার কাছে ওই হারের পরই গুঞ্জন উঠেছিল, বরখাস্ত হতে যাচ্ছেন ডাচ কোচ ড্যানি ব্লিন্ড। সেটি আর গুঞ্জন থাকল না; রূপ নিল বাস্তবে। শেষ পর্যন্ত ৫৫ বছর বয়সী এই কোচকে বরখাস্ত করেছে ডাচ ফুটবল অ্যাসোসিয়েশন।

ফেডারেশনটির পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘আমরা (ফেডারেশন) ড্যানির প্রতি যথেষ্ট সম্মান রাখছি। কিন্তু নেতিবাচক ফলের কারণে এবং ২০১৮ সালের বিশ্বকাপ বাছাই নিয়ে সমীকরণ কঠিন হয়ে পড়ায় তার সঙ্গে সম্পর্ক ছেদ করতে হচ্ছে।’

প্রসঙ্গত, রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বের (ইউরোপীয় অঞ্চলে) ‘এ’ গ্রুপে রয়েছে নেদারল্যান্ডস। এখন পর্যন্ত ৫ ম্যাচ খেলে ৭ পয়েন্ট সংগ্রহ করেছে ডাচরা; রয়েছে চতুর্থ স্থানে। শীর্ষ স্থানে থাকা ফ্রান্সের সঙ্গে ডাচদের পয়েন্টের ব্যবধান ৬। ২০১৮ রাশিয়া বিশ্বকাপে খেলাটা হল্যান্ডের জন্য এখন কঠিন এক ব্যাপার।

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।