উইলিয়ামসনের ব্যাটে লিড পেল নিউজিল্যান্ড


প্রকাশিত: ০৬:৫৬ এএম, ২৭ মার্চ ২০১৭

কিউই অধিনায়ক উইলিয়ামসনের সেঞ্চুরির উপর ভর করে সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লিড পেয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। তৃতীয় দিন শেষে স্বাগতিকদের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ৩২১ রান। প্রোটিয়াদের থেকে এগিয়ে আছে ৭ রানে।

বিনা উইকেটে ৬৭ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড। তবে আগের দিনের সঙ্গে মাত্র ৮ রান যোগ করে নিজের ১৩তম অর্ধশত করে সাজঘরে ফিরে যান লাথাম। এরপর জিত রাভালকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন উইলিয়ামসন। দুই জনে মিলে গড়েন ১৯০ রানের জুটি। তবে সেঞ্চুরি থেকে ১২ রান দূরে থাকতে সাজঘরে ফিরে যান রাভাল।

এদিকে রাভাল মিস করলেও উইলিয়ামসন তুলেন নেন ক্যারিয়ারের ১৭তম সেঞ্চুরি। এরপর দ্রুত ব্রুম (১২) ও নিকোলসকে (০) সাজঘরে ফিরিয়ে খেলায় ফেরার চেষ্টা করলেও স্ট্যানারকে সঙ্গে নিয়ে লিড নিয়ে দিন শেষ করেন কিউই অধিনায়ক। উইলিয়ামসন ১৪৮ ও স্ট্যানার ১৩ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করবেন। প্রোটিয়াদের হয়ে মরকেল ও রাবাদা ২টি করে উইকেট নেন।

এর আগে ডি কক ও আমলার অর্ধশতের উপর ভর করে নিজেদের প্রথম ইনিংসে ৩১৪ রান করে দক্ষিণ আফ্রিকা। ৩ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে আছে ডু প্লেসি বাহিনী।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।