কোহলির পরিবর্তে শ্রেয়াস আয়ার!


প্রকাশিত: ০৮:৩৯ এএম, ২৪ মার্চ ২০১৭

রাঁচি টেস্টেই ফিল্ডিং করতে গিয়ে কাঁধে চোট পেয়েছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। যদিও সেই চোট নিয়ে তিনি দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছিলেন; কিন্তু সিরিজে শেষ টেস্টে ধর্মশালায় সত্যি কোহলি মাঠে নামতে পারবেন কি না তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। অনুশীলনে এখনও ব্যাটই ধরতে পারছেন না তিনি। হাতে-কাঁধে ব্যান্ডেজ বেধে রেখেছেন। এ অবস্থায় বিরাটের ব্যাকআপ হিসেবে ধর্মশালায় ডেকে নেয়া হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যাটসম্যান শ্রেয়াস আয়ারকে।

বিরাটের চোট নিয়ে একটা সংশয় তো ছিলই। রাঁচি টেস্টের প্রথম দিন চোট পেয়ে আর মাঠে নামতে পারেননি দু’দিন। তৃতীয় দিন ব্যাট হাতে নেমে রান আসেনি। তার চোট যে বেশ গুরুতর সেটা বোঝা গিয়েছিল তখন থেকেই। তবুও ভেবেছিলেন সুস্থ হয়ে ফিরবেন।

কিন্তু বৃহস্পতিবার ধর্মশালায় পৌঁছে প্রথম দিনের ট্রেনিংয়ে দলের সঙ্গে মাঠে নামলেও নেট প্র্যাকটিস করতে দেখা যায়নি  তাকে। তখন থেকেই সংশয় দানা বাঁধতে শুরু করে। সেই সংশয় কাটে শ্রেয়াস আয়ারের দলে অন্তর্ভূক্তি দিয়ে। ধর্মশালায় দলের সঙ্গে যোগ দিতে বলা হয়েছে শ্রেয়াসকে।

বিরাট একান্তই যদি খেলতে না পারেন, তাহলে শ্রেয়াসকে ব্যাকআপ হিসেবে রাখা হচ্ছে। যা থেকে পরিষ্কার বিরাটের চোট বেশ গুরুতর। যা খবর, আজই (শুক্রবার) দলের সঙ্গে ধর্মশালায় যোগ দেবেন শ্রেয়াস। বিসিসিআই সূত্রে জানা গেছে, আগে থেকে ব্যাকআপ ব্যাটসম্যান ডেকে নেওয়া হচ্ছে কারণ হঠাৎ করে দরকার হলে ধর্মশালার মতো জায়গায় দ্রুত পৌঁছনো সম্ভব নয় তাই।

২২ বছরের শ্রেয়াস আয়ারকে রাখা হয়েছিল দেওধর ট্রফির ইন্ডিয়া ব্লু দলে। যা বিশাখাপত্মমে শুরু হবে শনিবার থেকেই। একইদিন শুরু ভারত-অস্ট্রেলিয়া সিরিজের শেষ টেস্ট ম্যাচও। প্রথম শ্রেণির ক্রিকেটে ভাল রানের সঙ্গে হায়দরাবাদে সদ্য হওয়া বাংলাদেশের বিরুদ্ধে ভারতীয় ‘এ’ দলের হয়ে প্রস্তুতি ম্যাচেও সেঞ্চুরি এসেছে শ্রেয়াসের ব্যাটে। গত মাসে ব্রেবোর্ন স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় ‘এ’ দলেল জয়ে অপরাজিত ডাবল সেঞ্চুরিও রয়েছে তার।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।