ইয়েমেন থেকে দেশে ফিরলেন ৩৩৭ জন


প্রকাশিত: ০২:০১ এএম, ১৯ এপ্রিল ২০১৫

যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনে আটকে পড়া বাংলাদেশিদের মধ্যে থেকে আরও তিনশ ৩৭ জন দেশে ফিরেছেন। রোববার ভোর সাড়ে ৪টায় তারা বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে হযরত শাহ জালাল (র.) আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছান।

এর আগে ভারতীয় নৌবাহিনী এসব বাংলাদেশিদের উদ্ধার করে আফ্রিকার দেশ জিবুতিতে স্থানান্তর করে। পরে সেখান থেকে তাদের কেরালায় নিয়ে আসা হয়।  কেরালা থেকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের তত্তাবধানে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে তাদের দেশে নিয়ে আসা হয়। দেশে ফেরাদের মধ্যে কয়েকজন নারীও রয়েছেন।

জানা গেছে, ভারতের নৌবাহিনী ইয়েমেনে আটকে পড়া বাংলাদেশিদের উদ্ধার কাজ শুরু করে। পরে তাদের জিবুতিতে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়। জিবুতিতে পৌঁছলে কুয়েতে দায়িত্বপ্রাপ্ত বাংলাদেশের রাষ্ট্রদূত উদ্ধার হওয়াদের গ্রহণ করেন।

উল্লেখ্য, ইয়েমেনে প্রায় ৩০০০ বাংলাদেশি কর্মরত। এরা সবাই তেলক্ষেত্র, মাছ ধরার জাল বানানোর কারখানা, হাসপাতাল পরিষ্কার, সমুদ্রে মাছ ধরাসহ বিভিন্ন পেশার সঙ্গে জড়িত।

এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।