প্রস্তুতি ম্যাচে খেলছেন না সাকিব-তামিম-মোস্তাফিজ-শুভাশিস


প্রকাশিত: ০১:২০ পিএম, ২১ মার্চ ২০১৭

প্রস্তুতি ম্যাচ খেলাই হয় নিজেদের ঝালাই করে নেয়ার জন্য। মূল লড়াই শুরুর আগে প্রস্তুতি কতটা নিখুঁত হয়েছে সেগুলো যাচাই করে নেয়ার জন্য। সে হিসেবে সফরকারীদের মূল দলটাই খেলে প্রস্তুতি ম্যাচে। কখনও কখনও কাউকে বাদ দিয়ে খেলা হয় প্রস্তুতি ম্যাচ। এখানে নির্দিষ্ট একাদশও নেই। চাইলে  ১১জনের বেশিও খেলানো যায়। তবে নিয়ম হলো, ১১জন ব্যাট করবেন, ১১জন ফিল্ডিং করবেন।

Babuওয়ানডে সিরিজ শুরুর আগে আগামীকাল (২২ মার্চ) একমাত্র প্রস্তুতি ম্যাচটি খেলার জন্য মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। তবে এই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ কে তা এখনও জানে না মাশরাফি বাহিনী। তবুও নিজেদের ঝালিয়ে নিতে প্রস্তুত টিম বাংলাদেশ। টেস্ট সিরিজের সাফল্য তারা টেনে নিতে চায় ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজেও।

তবে কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে অনুষ্ঠিতব্য এই প্রস্তুতি ম্যাচটিতে খেলছেন না বাংলাদেশ দলের চার তারকা। তামিম ইকবাল, সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান এবং শুভাশিস রায়। টিম ম্যানেজার খালেদ মাহমুদ সুজন জাগো নিউজকে জানিয়েছেন এ তথ্য। এ চারজনের মধ্যে তামিম-সাকিব ছুটিতে। টেস্ট জয়ের পরদিনই জন্মদিন পালন করতে তামিম ছুটে গেছেন মুম্বাই। সাকিব আল হাসান ছুটি নিলেও শ্রীলঙ্কাতেই রয়েছেন। তবে তারও ছুটি ২২ তারিখ পর্যন্ত।

Vision

মোস্তাফিজ এবং শুভাশিসকে বিশ্রাম দেয়া হচ্ছে। কারণ, পি সারা ওভালে টানা পাঁচদিন প্রচণ্ড রোদের মধ্যে খেলা, টানা বোলিং করার কারণে তাদেরকে বিশ্রাম দেয়া হচ্ছে বলে জানালেন খালেদ মাহমুদ সুজন।

এআরবি/আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।