‘সিরিজে তৃতীয় টেস্ট থাকলে ভালো হতো’


প্রকাশিত: ০৪:০৪ পিএম, ১৯ মার্চ ২০১৭

শ্রীলঙ্কা সফরে তিনটি ওয়ানডে, দুটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচ সিরিজ বাংলাদেশের। দুটি টেস্ট ম্যাচ শেষ হলো আজ। সিরিজ কেউ হারেনি। ১-১ ব্যবধানে ড্র হয়েছে। গল টেস্টে শ্রীলঙ্কা জিতেছে ২৫৯ রানে। আর কলম্বো টেস্টে বাংলাদেশ জয় তুলে নিয়েছে ৪ উইকেটে।

আগে তো এমন ছিল যে, বাংলাদেশ-শ্রীলঙ্কা দুটি টেস্ট ম্যাচ খেললে সিরিজ যেতো শ্রীলঙ্কার ঘরে! কোনো একটিতে ড্র করলেও আরেকটিতে জয় পেতো; সিরিজ জয়ী লঙ্কানরা। বাংলাদেশ এখন আর আগের মতো নেই। কলম্বো টেস্টই তার বড় উদাহরণ।

গল টেস্টে হেরে যাওয়ার পর কলম্বোতে ঘুরে দাঁড়িয়েছেন টাইগাররা। এবার তাই শ্রীলঙ্কার ঘরে যায়নি টেস্ট সিরিজের ট্রফি। ভাগাভাগি করে নিতে হয়েছে দুই দলকে। সিরিজ শেষে বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহীম ও লঙ্কান অধিনায়ক রঙ্গনা হেরাথ পোজ দিয়েছেন সেই ট্রফি নিয়ে।

Vision

অাবার তিন ম্যাচের সিরিজ হলে এখন কিন্তু পরিস্থিতি হতো ভিন্ন। সেয়ানে-সেয়ানে লড়াইয়ের পর সিরিজ জয়ের জন্য তৃতীয় ম্যাচটিতে চোখ থাকতো। বাংলাদেশ এমন সুযোগ পায় তো খুবই কম। দুই ম্যাচের সিরিজও ভাগ্যে জুটতে চায় না! তবে বাংলাদেশ যেভাবে খেলছে; তাতে হয়তো সিরিজে টেস্টের সংখ্যা বাড়তে পারে।

এবার বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজে তৃতীয় টেস্টে না থাকায় আক্ষেপ ঝরলো কুমার সাঙ্গাকার কণ্ঠে। টুইটার পেজে লিখেছেন, ‘সিরিজে তৃতীয় টেস্ট থাকলে ভালো হতো। হতাশার জায়গা এখানেই যে সিরিজ নির্ধারণী কোনো ম্যাচ নেই। বিসিবি ও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের বিষয়টি ভাবা দরকার ছিল।’

এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।