পিএসএল ফিক্সিংয়ে নিষিদ্ধ আরেক পাকিস্তানি


প্রকাশিত: ০২:০৪ পিএম, ১৮ মার্চ ২০১৭

যেন পাকিস্তান ক্রিকেটে আরও একবার কলঙ্কের দাঁগ লাগল। পাকিস্তানের সুপার লিগের (পিএসএল) দ্বিতীয় আসরে দীর্ঘায়িত হচ্ছে ক্রিকেটারদের নিষিদ্ধ হওয়ার মিছিল। পিএসএল ফিক্সিংয়ে জড়ানোর অভিযোগে শারজিল খান এবং খালিদ লতিফকে নিষিদ্ধ হয়েছিলেন অনেক আগেই।

এরপর দিন তিনেক আগে নিষিদ্ধ হন পাকিস্তানের দীর্ঘদেহি বোলার মোহাম্মদ ইরফান। এবার পিএসএল ফিক্সিংয়ে জড়ানোর অভিযোগে নিষিদ্ধ হলেন আরেক পাকিস্তানি। নাম তার শাহজাইব হাসান; পিএসএলের দ্বিতীয় আসরে খেলেছেন করাচি কিংসের হয়ে।

শাহজাইব হাসানের নিষেধাজ্ঞার বিষয়টি পাকিস্তান ক্রিকেট বোর্ড নিশ্চিত করেছে শুক্রবার। জানিয়েছে, করাচি কিংসের ব্যাটসম্যানের বিরুদ্ধে পিএসএলের দ্বিতীয় আসরে স্পট-ফিক্সিংয়ে জড়িয়ে পড়ার অভিযোগ উঠেছে। আইসিসির আচরণবিধি লঙ্ঘন করেছেন তিনি।

সব ধরনের ক্রিকেট থেকে শাহজাইবকে সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়েছে। তার কাছে প্রেরিত কারণ দর্শানোর নোটিশের জবাব দিতে হবে ১৪ দিনের মধ্যে। দোষী প্রমাণিত হলে ছয় মাস থেকে আজীবন নিষিদ্ধ হতে পারেন পাকিস্তান জাতীয় দলের হয়ে ৩টি ওয়ানডে ও ১০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা এই ক্রিকেটার।

এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।