মার্সেলোর প্রশংসায় কিংবদন্তি কার্লোস


প্রকাশিত: ০১:২১ পিএম, ১৮ মার্চ ২০১৭

দুজনই ব্রাজিলিয়ান। আবার দুজন রিয়াল মাদ্রিদের তারকাও। রবার্তো কার্লোস ও মার্সেলো। ব্রাজিলের বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য রবার্তো কার্লোস। আর একসময় রিয়াল মাদ্রিদের হয়ে মাঠ মাতাতেন। ফুটবল থেকে অবসর নিয়েছেন। তবে ফুটবলের খবর তো রাখেনই।

সম্প্রতি রিয়াল মাদ্রিদের সার্বিক দিক নিয়ে কথা বলেন কার্লোস। সেখানে উঠে আসে মার্সেলো প্রসঙ্গ। রিয়ালে এখন কেমন করছেন মার্সেলো? অনুজপ্রতিম স্বদেশির প্রশংসায় মেতে ওঠেন কার্লোস। জানালেন, মার্সেলো বিশ্বসেরা লেফট-রাইট ডিফেন্ডার।

ব্রাজিলিয়ান কিংবদন্তি কার্লোসের ভাষায়, ‘আমার কাছে, বর্তমান সময়ে মার্সেলোই বিশ্বসেরা লেফট-রাইট ডিফেন্ডার। টেকনিক্যালি সে অনেক ভালো।’

প্রসঙ্গত, ২০০৭ সাল থেকে রিয়াল মাদ্রিদের হয়ে খেলছেন মার্সেলো। ২৮৩টি ম্যাচ খেলেছেন। রক্ষণভাগের দায়িত্ব সামলানোর পাশাপাশি ২০টি গোলও নামের পাশে যোগ করেছেন এই ব্রাজিলিয়ান। আর কার্লোস রিয়ালের হয়ে খেলেছেন ১৯৯৬ থেকে ২০০৭ সাল পর্যন্ত। ৩৭০টি ম্যাচ খেলেছেন; গোলও আছে ৪৭টি।

এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।