লিড নিয়ে লাঞ্চে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:২৫ এএম, ১৮ মার্চ ২০১৭

শুরুতেই থারাঙ্গাকে সাজঘরে ফিরিয়ে দিনটি নিজেদের করে নেওয়ার সম্ভাবনা জাগিয়েছিলেন মিরাজ। তবে করুনারত্নে-মেন্ডিসের ব্যাটে প্রাথমিক ধাক্কা সামলে ঘুরে দাঁড়িয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। আর দুইজনের ব্যাটে ভর করে নিজেদের দ্বিতীয় ইনিংসে লিড নিয়েছে লঙ্কানরা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ১ উইকেট হারিয়ে ১৩১ রান। বাংলাদেশের চেয়ে ২ রানে এগিয়ে আছে স্বাগতিকরা।

Babuবাংলাদেশের চেয়ে ১২৯ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিনে নিজের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে দায়িত্বশীল ব্যাটিং করেন দুই লঙ্কান ওপেনার। বাংলাদেশি বোলারদের কোনো সুযোগই তৈরি করতে দেননি। অপরাজিত থেকেই মাঠ ছাড়েন তারা। তবে ম্যাচে ফিরতে মরিয়া বাংলাদেশকে চতুর্থ দিনে দুর্দান্ত সূচনা এনে দেন মিরাজ। লেগ মিডলে পিচ করে বল টার্ন করে থারাঙ্গার ব্যাটকে ফাঁকি দিয়ে সরাসরি স্টাম্পে আঘাত হানে।

থারাঙ্গার বিদায়ের পর মেন্ডিসকে নিয়ে দলের হাল ধরেন করুনারত্নে। দেখেশুনে ব্যাট করে তুলে নেন ক্যারিয়ারের ১২তম অর্ধশত। আর এই দুইজনের জুটি থেকে আসে ৮০ রান। আর এতেই বাংলাদেশের রান টপকে লিড নিয়ে লাঞ্চে যায় এই দুই ব্যাটসম্যান।

Vision

এর আগে সাকিব আল হাসানের দুর্দান্ত সেঞ্চুরিতে সবকটি উইকেট হারিয়ে ৪৬৭ রান তোলে বাংলাদেশ। টাইগাররা পান ১২৯ রানের লিড। আর দিনেশ চান্দিমালের শতকে ভর করে শ্রীলঙ্কা নিজেদের প্রথম ইনিংসে লঙ্কানদের ইনিংসে করেছিল ৩৩৮ রান।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।