সাকিব-মোসাদ্দেকের ব্যাটে লিড পেল বাংলাদেশ


প্রকাশিত: ০৮:৩৭ এএম, ১৭ মার্চ ২০১৭

সাকিব-মোসাদ্দেকের ব্যাটে ভর করে নিজেদের প্রথম ইনিংসে লিড পেয়েছে বাংলাদেশ। এখন পর্যন্ত লঙ্কানদের থেকে ৬৪ রানে এগিয়ে আছে বাংলাদেশ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ৪০২ রান।

সকালে গুরু দায়িত্ব মাথায় নিয়ে সাকিব আল হাসানকে নিয়ে উইকেটে আসেন মুশফিক। এক প্রান্তে দারুণ দায়িত্বশীল ব্যাটিং করেন তিনি। ওয়ানডে স্টাইলে তুলে নেন ক্যারিয়ারের ১৭তম হাফ সেঞ্চুরি। শেষ পর্যন্ত ৮১ বলে ৬টি চারে ৫২ রান করে বোল্ড আউট হন তিনি। নতুন বল হাতে নিয়েই মুশফিককে পরাস্ত করেন সুরাঙ্গা লাকমল। তবে নিজের স্বভাবসুলভ ব্যাটিং করেও উইকেটে এখনও টিকে আছেন সাকিব। ইতোমধ্যেই এগিয়ে যাচ্ছেন সেঞ্চুরির দিকে।

লাঞ্চের আগে নতুন বলে মুশফিক বিদায় নিলে মাঠে নামেন মোসাদ্দেক। ব্যাটিংয়ে নেমেই আত্মবিশ্বাসী ব্যাটিং করেন তিনি। রঙ্গনা হেরাথকে লং অফ দিয়ে উড়িয়ে দারুণ এক ছক্কা হাঁকিয়ে জানিয়ে দেন এ সংস্করণটা তিনি ভালোই খেলেন। লাকমলকে চার মেরে বাংলাদেশের যখন লিড এনে দেন তখন ধারাভাষ্যকার অবাক হয়ে বলেন, ‘ও আট নম্বরে কেন ব্যাটিং করে?’দারুণ ব্যাটিং শৈলী প্রদর্শন করে তুলে নেন নিজের হাফসেঞ্চুরি। সান্দাকানের বলে ঠেলে দিয়ে ৮৪ বলে নিজের হাফ সেঞ্চুরি স্পর্শ করেন মোসাদ্দেক।

Vision

এর আগে দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে বাংলাদেশ। ১ উইকেটে ১৩০ থেকে দুই উইকেটে ১৯২। এরপর ৫ উইকেটে ১৯৮ রান। ইমরুল-সাব্বিরের ৬২ রানের জুটি যেন বাংলাদেশকে বড় স্কোরের স্বপ্ন দেখাতে শুরু করে দিয়েছিল। এ সময় এসেই ভুলটা করে বসেন ইমরুল কায়েস। লক্ষ্মণ সান্দাকানের ঘূর্ণি বুঝতে না পেরে উইকেট বিলিয়ে দিলেন। এরপর নাইটওয়াচম্যান হিসেবে মাঠে নামা তাইজুল ইসলাম এলবিডব্লিউর শিকার হলেন। এরপর আউট হলেন ওয়ানডে স্টাইলে ব্যাটিং করতে থাকা সাব্বির রহমানও। 


এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।