শিবগঞ্জ সীমান্তে বিএসএফের নির্যাতনে নিহত ২


প্রকাশিত: ০২:৪৩ এএম, ১৬ এপ্রিল ২০১৫

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) নির্যাতনে দুই বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত হয়েছে।

নিহতরা হলেন, মনাকষা ইউনিয়নের খড়িয়াল গ্রামের গুলার হোসেনের ছেলে শরিফ (২৫) ও তারাপুর ঠুঠাপাড়া গ্রামের মৃত সাহেব আলীর ছেলে আব্দুল হাকিম (৩৮)। পেশায় দু`জনই গরু ব্যবসায়ী।

বিজিবি ও স্থানীয়রা জানায়, শরিফ ও আব্দুল হাকিম কয়েকজন গরু ব্যবসায়ীর সঙ্গে ফতেপুর সীমান্ত দিয়ে ভারতে যান। বুধবার ভোররাতে ভারত থেকে গরু নিয়ে আসার সময় ভারতের ২০ বিএসএফ ব্যাটালিয়নের সাবঘাটি ক্যাম্পের সদস্যরা এসময় কয়েক রাউন্ড ফাকা গুলি করে। পরে শরিফ ও আব্দুল হাকিমকে ধরে নির্যাতন চালানো হয়। এতে হাকিম ঘটনাস্থালেই নিহত হন। পরে তার লাশ বাংলাদেশ অংশে পদ্মার চরে ফেলে রাখে। এ ঘটনায় পালিয়ে আসা শরিফ বুধবার সন্ধ্যায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।
 
বিজিবি-৯ এর অধিনায়ক আবু জাফর শেখ মোহাম্মদ বজলুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সীমান্তে দুই গরু ব্যবসায়ীকে নির্যাতন করে হত্যার ঘটনায় বুধবার রাতেই বিএসএফের কাছে প্রতিবাদ জানানো হয়েছে।

এসএস/এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।