হাফ সেঞ্চুরির পর মুশফিকের বিদায়


প্রকাশিত: ০৬:০৪ এএম, ১৭ মার্চ ২০১৭

দ্বিতীয় দিনের শেষ সময়ে খামখেয়ালি ব্যাটিং করে ভয়াবহ বিপর্যয় ডেকে আনেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। তবে তৃতীয় দিনে সাকিব-মুশফিকের ব্যাটে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছিল বাংলাদেশ। মুশফিক তুলে নিয়েছিলেন টেস্ট ক্যারিয়ারের ১৭তম অর্ধশত। এরপর আর ইনিংসটাকে খুব বেশি বড় করতে পারলেন না। ব্যক্তিগত ৫২ রান করে সাজঘরে ফিরে গেছেন টাইগার এই অধিনায়ক। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ২৯০ রান।

Babu ইনিংসের শুরুটা দুর্দান্ত ছিল বাংলাদেশের। তবে দিনের শেষ প্রান্তে এসে খামখেয়ালি ব্যাটিং করে ভয়াবহ বিপর্যয় ডেকে আনেন ব্যাটসম্যানরা। মাত্র ৬ রানের ব্যবধানে বাংলাদেশ হারায় ৩টি উইকেট। এরপরও টি-টোয়েন্টি স্টাইলে ব্যাট করতে গিয়ে দুইবার জীবন পান সাকিব। তবে তৃতীয় দিনের শুরুতে অন্য সাকিবকে দেখা যায়।

দিনের প্রথম ওভারেই লাকশান সান্দাকানের বেশ বাইরের বল তাড়া করে গুলির বেগে ড্রাইভে চার মেরেছিলেন সাকিব। তবে আগের দিনের মত টি-টোয়েন্টি স্টাইলে নয়। একটু সংযত। অন্য প্রান্তে মুশফিক খেলছিলেন নির্ভরতায়। তুলে নিয়েছিলেন অর্ধশতও। এরপরই ছন্দপতন। নতুন বলে  লাকমলের করা ডেলিভারিটি পা না নিয়েই মুশফিকের ড্রাইভ, ব্যাট-প্যাডের মাঝে বড় ফাঁক। সরাসরি বোল্ড।

Vision

এর আগে দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে বাংলাদেশ। ১ উইকেটে ১৩০ থেকে দুই উইকেটে ১৯২। এরপর ৫ উইকেটে ১৯৮ রান। ইমরুল-সাব্বিরের ৬২ রানের জুটি যেন বাংলাদেশকে বড় স্কোরের স্বপ্ন দেখাতে শুরু করে দিয়েছিল। এ সময় এসেই ভুলটা করে বসেন ইমরুল কায়েস। লক্ষ্মণ সান্দাকানের ঘূর্ণি বুঝতে না পেরে উইকেট বিলিয়ে দিলেন। এরপর নাইটওয়াচম্যান হিসেবে মাঠে নামা তাইজুল ইসলাম এলবিডব্লিউর শিকার হলেন। এরপর আউট হলেন ওয়ানডে স্টাইলে ব্যাটিং করতে থাকা সাব্বির রহমানও। 

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।