১৫ এপ্রিল : এক নজরে সারাদিনের খবর


প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ১৫ এপ্রিল ২০১৫

রাজধানীতে ভবন ধসে ১১ জনের প্রাণহানি
রাজধানীর রামপুরার পূর্ব হাজীপাড়ার বৌবাজার এলাকায় একটি টিনসেড বাড়ি দেবে গেছে। এ ঘটনায় ১১ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। বুধবার পৌনে তিনটার দিকে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আটকে পড়াদের উদ্ধারে কাজ করছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের ওসি এনায়েত উল্লাহ।

রামপুরায় ভবন ধস : প্রধানমন্ত্রী ও খালেদার শোক
রাজধানীর রামপুরার পূর্ব হাজীপাড়ার বৌবাজার এলাকায় টিনশেড বাড়ি ধসে প্রাণহানির ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

ভবন ধসে চলে গেলেন যে ১১ জন
রাজধানীর রামপুরার পূর্ব হাজীপাড়ার বৌবাজার এলাকায় একটি টিনসেড বাড়ি দেবে যাওয়ার ঘটনায় এখন পর্যন্ত ১১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

নিহতরা হলেন- সাজিদা খাতুন (১৯), তাইফুল ইসলাম (১৪), হারুনুর রশিদ (৪৫), কল্পনা বেগম (৪৫), রুখসানা খাতুন (২২), মিজানুর রহমান (৩৫), ফারজানা (১২), জাকির (৯), জোৎস্না (৪৫), রুনা (২০) ও অজ্ঞাত এক ব্যক্তি। অজ্ঞাত মরদেহটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রাখা আছে।

একসঙ্গে ডুবে গেলো ২৪ ঘর
বুধবার বিকেল পৌনে ৩টা। দুপুরের খাবার শেষে অনেকেই ফিরে গেছেন নিজ নিজ কাজে। আবার কেউ কেউ নিচ্ছিলেন বিশ্রাম। ঠিক তখনই ঘটে গেলো মর্মান্তিক একটি দুর্ঘটনা। দুর্ঘটনায় রাজধানীর পূর্ব রামপুরার হাজীপাড়া বৌবাজারের দক্ষিণ পাশে পুকুরের উপরে ভাসমান ২৪টি ঘর বিশিষ্ট দোতলা বস্তিটি পানির নিচে ডুবে যায়।

পরিস্থিতি ও অবকাঠামোগত সমস্যায় ব্যাহত হচ্ছে উদ্ধার কাজ
পরিস্থিতি ও অবকাঠামোগত সমস্যার কারণে দেবে যাওয়া ভবনের উদ্ধার কাজ ব্যাহত হচ্ছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত মহাপরিচালক এটিএম শাকিল নেওয়াজ খান। বুধবার রাত সাড়ে আটটার দিকে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

অন্ধকারে উদ্ধার অভিযান ব্যাহত
রাজধানীর রামপুরার পূর্ব হাজীপাড়ার বৌবাজার এলাকায় দেবে যাওয়া দ্বিতল টিনসেড বাড়িটির চারপাশে ডোবা ও বিদ্যুৎ না থাকায় অন্ধকারে উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মীসহ উদ্ধার অভিযানে অংশ নেয়া স্বেচ্ছাসেবক কর্মীরা।

বিসিবি একাদশেই পরাস্ত পাকিস্তান
সাব্বির রহমানের দুর্দান্ত শতকের ওপর ভর করে পাকিস্তান জাতীয় দলকে প্রস্তুতি ম্যাচে ১ উইকেটে হারিয়েছে বিসিবি একাদশ। সাত বল হাতে রেখেই সফরকারীদের ২৬৮ রান টপকে যায় তারা।

সিপিভিসি পাইপ নিয়ে এলো আরএফএল
বাংলাদেশে প্রথমবারের মতো সিপিভিসি পাইপ উৎপাদন ও বাজারজাত করবে দেশের অন্যতম শিল্প প্রতিষ্ঠান আরএফএল। আধুনিক প্রযুক্তির এই পাইপের অগ্নিরোধক ও ৯৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপ সহ্য করার ক্ষমতা রয়েছে।

অপরাধীদের জন্য মায়াকান্না করে একটা শ্রেণি : প্রধানমন্ত্রী
অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নিলে একটা শ্রেণি আছে তাদের জন্য মায়াকান্না করে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘একটা মানুষের জন্য যদি ৫০টা মানুষ বাঁচানো যায়। তো কোনটা সঠিক হবে? এই ৫০টা মানুষকে বাঁচানো নাকি ওই অপরাধীকে বাঁচিয়ে আরও ৫০ মানুষকে হত্যা করার সুযোগ করে দেওয়া?’

তিন সপ্তাহের জামিন পেলেন আব্বাস
পল্টন ও মতিঝিল থানার দুই মামলায় তিন সপ্তাহের আগাম জামিন পেয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী মির্জা আব্বাস।

মিছিল করলে প্রার্থিতা বাতিল : ইসি
নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ বলেছেন, যারা নির্বাচনী মিছিল করবেন তাদের প্রার্থিতা বাতিল করা হবে। নির্দেশনা থাকার পরও এ ধরনের কাজ মেনে নেবে না নির্বাচন কমিশন (ইসি)।

তাবিথের পক্ষে প্রচারণায় মওদুদ
ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে প্রচারণায় নেমেছেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।

নববর্ষে পুঁজিবাজারে শুভ সূচনা
বাংলা ১৪২২ নববর্ষের প্রথম কার্যদিবস বুধবার ইতিবাচক ধারায় শুরু হয়েছে দেশের উভয় পুঁজিবাজার। লেনদেন চলছে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায়। বেড়েছে সব ধরণের সূচক ও লেনদেন হওয়া অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার দর। সকাল সাড়ে ১০টায় লেনদেন শুরু হয়। পহেলা বৈশাখ উপলক্ষে মঙ্গলবার দেশের পুঁজিবাজার বন্ধ ছিল।

একে/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।