নাসিরের কাছে হেরে গেলেন মাশরাফি


প্রকাশিত: ০২:৪৯ পিএম, ১৬ মার্চ ২০১৭

ঘরের মাঠে ইমার্জিং এশিয়া কাপে মাঠে নামার আগে প্রস্তুতি ম্যাচের আয়োজন করে বিসিবি। আর এ ম্যাচ দিয়ে নিজেকে ঝালিয়ে নেয়ার সুযোগ পেয়েছিলেন মাশরাফি। তবে প্রস্তুতি এই ম্যাচে নাসির হোসেনের লাল দলের সঙ্গে হেরে গেছে মাশরাফির সবুজ দল। নাসিরের ব্যাটে ভর করে ৪ উইকেটের জয় তুলে নেয় বিসিবি লাল দল।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় মাশরাফির নেতৃত্বাধীন সবুজ দল। তবে ব্যাটিংয়ে নেমে খুব বেশি সুবিধা করতে পারেনি সবুজ দল। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৪৭.১ ওভারে সব উইকেট হারিয়ে ২১১ রানেই শেষ হয় সবুজ দলের ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৫৭ রান আসে জাকির হোসেনের ব্যাট থেকে। এছাড়া আজমীর আহমেদ ২৯, মাশরাফি ১৯ আর শেষ দিকে এনামুল হক জুনিয়র করেন ৩৩ রান।

জবাবে ব্যাট করতে নেমে লাল দলের ওপেনার সাইফ হাসান ও অধিনায়ক নাসিরের অর্ধশতের ওপর ভর করে ৬ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় লাল দল। সর্বোচ্চ ৬২ রান করেন সাইফ। আর ৫২ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন নাসির।

এদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে গিয়ে ইনজুরিতে পড়া মাশরাফি বল হাতে আবার মাঠে ফেরেন। তবে বল হাতে খুব বেশি সুবিধা করতে পারেননি টাইগার এই তারকা। ৮ ওভার বল করে দিয়েছেন ৪৯ রান। ছিলেন উইকেটহীন।

শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ছাড়ার আগে দেশের মাটিতে এটাই মাশরাফির শেষ প্রস্তুতি ম্যাচ। ২৫ মার্চ থেকে শুরু হওয়া ওয়ানডে সিরিজকে সামনে রেখে দলের বাকি তিন প্লেয়ার সানজামুল, শুভাগত ও সোহানকে সাথে নিয়ে ১৮ মার্চ শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা ছাড়বেন মাশরাফি।  

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।