প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের জয়


প্রকাশিত: ১২:২২ পিএম, ১৫ এপ্রিল ২০১৫

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ হাসিটা হাসলো বিসিবি একাদশ। ফতুল্লায় পাকিস্তানের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে সাব্বিরের সেঞ্চুরির উপর ভর করে ১ উইকেটের জয় পেয়েছে বিসিবি একাদশ।

ফতুল্লায় টস জিতে ব্যাটিংয়ের শুরুটা বেশ ভালই করে পাকিস্তান। তবে,দলীয় ৬৬ অধিনায়ক আজহার আলী আউট হন ব্যক্তিগত ২৭ রানে। তারপর ২য় উইকেটে হ্যারিস সোহেল ও মোহাম্মদ হাফিজ মিলে ১০৪ রান যোগ করেন। হ্যারিস ২৭ রানে আউট হবার পরপরই,হাফিজ ফেরেন ব্যক্তিগত ৮৫ রানে।

এরপর, বিসিবি`র স্পিনারদের দারুণ বোলিংয়ে ধস নামে পাকিস্তানের ব্যাটিং লাইনআপে। পাঁচ ব্যাটসম্যান দুই অংকের কোঠা ছুঁতে পারেন নি। তবে, শেষের দিকে ফাওয়াদ আলম ত্রাতা হয়ে আসেন পাকিস্তানের জন্য। তার অপরাজিত ৬৭ রানের ঝড়ো ইনিংসের ওপরে চড়ে ২৬৮ রানের চ্যালেঞ্জিং স্কোর পায় পাকিস্তান।

পাকিস্তানের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে ৮১ রান তুলতেই ৪ উইকেট হারায় বিসিবি। এরপর ম্যাচের মোড় ঘুরিয়ে দেন সাব্বির। পঞ্চম উইকেটে ইমরুল কায়েস ১২৪ রানের জুটি গড়েন। ইমরুল দেখেশুনে খেললেও সাব্বির ছিলো আক্রমণাত্মক। নিজের স্বাভাবিক খেলাটা খেলে সেঞ্চুরির স্বাদ নেন সাব্বির।

৩৬ রান করা ইমরুলের বিদায়ের পর জুনায়েদ খান পাকিস্তানকে ম্যাচে ফিরিয়ে আনেন। সাব্বির রহমান ও শুভাগত হোমকে পরপর দুই বলে সাজঘরে ফেরত পাঠান জুনায়েদ। আউট হওয়ার আগে ৭ টি চার ও আট ছয়ে সাব্বির করেন ১২৩ রান।

এরপর মুক্তার আলীকেও ফিরিয়ে দেন রাহাত আলী। দ্রুত ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে বিসিবি। সেখান থেকে দলকে ম্যাচ জয়ের কাছাকাছি নিয়ে এসে মাত্র ১০ রান দূরে থাকতে ৩৬ রান করে আউট হন সোহাগ গাজী।  কিন্তু ম্যাচ জয়ের শেষ কাজটুকু সাড়েন শহীদ ও তাইজুল। শহীদ ১২ ও তাইজুল ৬ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়ে।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।