আমরা এখন ভালো অবস্থানে আছি : সাব্বির


প্রকাশিত: ০১:৫৬ পিএম, ১৫ মার্চ ২০১৭

দিনের শুরুটা করেছিলেন মোস্তাফিজুর রহমান; শেষটাও করলেন। অর্থাৎ শ্রীলঙ্কা শিবিরে প্রথম আঘাত হানেন কাটার মাস্টার। দুর্দান্ত এক ডেলিভারি দিমুথ করুনারত্নেকে মেহেদী হাসান মিরাজের তালুবন্দি করান। আর প্রথম দিনে লঙ্কান শিবিরে শেষ আঘাতটাও মোস্তাফিজের। দিলরুয়ান পেরেরাকে সৌম্য সরকারের তালুবন্দি করান।

Babuমোস্তাফিজের মতো দুই উইকেট নিয়েছেন তারই বন্ধু মেহেদী হাসান মিরাজ। আর তাইজুল ইসলাম, সাকিব আল হাসান ও শুভাশিস রায় নিয়েছেন একটি করে উইকেট। টস জিতে প্রথমে ব্যাট করতে নামা স্বাগতিক শ্রীলঙ্কা দিন শেষে করতে পেরেছে ৭ উইকেটে ২৩৮ রান।

আলোক স্বল্পতায় প্রথম দিনের ৬.৫ ওভার খেলা মাঠে গড়ায়নি। ৮১.১ ওভার খেলা লঙ্কানরা ওভার প্রতি রান তুলেছে ২.৮৬। খুব একটি বেশি না! তবে শুরুর দিকে ধাক্কা খাওয়ায় দিনেশ চান্দিমাল, ধনঞ্জয় ডি সিলভা, নিরোশান ডিকভেলারা সাবধানেই পা ফেলছিলেন। পা ফসকে গেছে সিলভা-ডিকভেলার। কিন্তু পথের কাটা হয়ে থাকলেন ওই চান্দিমাল। তাকে সঙ্গ দিচ্ছেন অধিনায়ক রঙ্গনা হেরাথ।

Vision

আগামীকাল বাংলাদেশের লক্ষ্য- লঙ্কানদের হাতে থাকা বাকি তিন উইকেট দ্রুত ফেলে দেয়া। সেজন্য বোলিংয়ে জ্বলে উঠতে হবে মিরাজ-মোস্তাফিজ-তাইজুল-সাব্বিরদের। তিনশো`র আগে বেঁধে ফেলতে চাইবেন টাইগাররা। দিন শেষে সংবাদ সম্মেলনে সাব্বির রহমান রুম্মনও বললেন সে কথাই, ‘কালকে যত দ্রুত আউট করতে পারি, এক ঘণ্টার মধ্যে যদি আউট করতে পারি। তাহলে ৩০০-এর আগে ওদের আউট করতে পারবো, ইনশাল্লাহ।’

শততম টেস্টে একাদশে থাকতে পেরে গর্বিত সাব্বির। বিশেষ এই ম্যাচটি জিততে চান তিনি। বলেন, ‘অবশ্যই। আমরা দলের ১০০তম টেস্টের অংশীদার হতে পেরে গর্বিত। আমরা এখন ভালো অবস্থানে আছি। সবাই যেভাবেই হোক, এই ম্যাচটা জিততে চাই। সব ম্যাচই জিততে চাই। এই ম্যাচটা জেতা দেশের জন্য, দলের জন্য খুব গুরুত্বপূর্ণ।’

এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।