এবার ডিকভেলাকে বোল্ড করলেন সাকিব


প্রকাশিত: ১০:০৬ এএম, ১৫ মার্চ ২০১৭

নিরোশান ডিকভেলাকে সঙ্গে নিয়ে দিনেশ চান্দিমাল গড়ে তুললেন ৪৪ রানের জুটি। শততম টেস্টে বাংলাদেশ যেভাবে শ্রীলংকাকে চেপে ধরেছিল, সেখান থেকে যেন নিজেদের বের করে আনার আপ্রাণ চেষ্টা করছিলেন চান্দিমাল।

কিন্তু কলম্বোর পি সারা ওভাল তো যেন বাংলাদেশের শততম টেস্টকে বরণ করে নিতেই প্রস্তুত। মিরাজ-মোস্তাফিজরা যেভাবে স্বাগতিকদের চেপে ধরতে পেরেছিলেন সেখানে যোগ দিলেন সাকিব আল হাসান। ৪৪ রানের জুটি ভেঙে ডিকভেলাকে সাজঘরের পথ দেখালেন তিনি।

৬০তম ওভারের প্রথম বলেই লেগ স্ট্যাম্পের ওপর সাকিবকে রিভার্স সুইপ খেলতে গিয়েছিলেন ডিকভেলা। কিন্তু বলের ফ্লাইট পুরো মিস করেন এবং আগেই শট খেলে বসেন। ব্যাটে-বলে করতে না পেরে তিনি যখন পেছনে তাকালেন, তখন দেখলেন স্ট্যাম্প ভেঙে গেছে। ৩৭ বলে ৩৪ রান তুলে আউট হয়ে গেলেন ডিকভেলা।

এ রিপোর্ট লেখার সময় শ্রীলংকার রান ৬ উইকেট হারিয়ে ১৮০। ক্রিজে রয়েছেন ৬০ রানে চান্দিমাল এবং শূন্য রানে দিলরুয়ান পেরেরা।

এর আগে প্রথম সেশনে ৭০ রানে ৪ উইকেট তুলে নিয়ে শ্রীলঙ্কাকে দারুণভাবে চেপে ধরেছিল বাংলাদেশ। তবে পঞ্চম উইকেটে ৬৬ রানের জুটি গড়ে ভয়ংকর কিছুরই পূর্বাভাস দিচ্ছিলেন ধনঞ্জয় ডি সিলভা ও দীনেশ চান্দিমাল। তবে এ জুটি ভেঙ্গে বাংলাদেশ শিবিরে স্বস্তি ফিরিয়ে এনেছেন তাইজুল ইসলাম।

তাইজুলের বল লেগে ঘুরাতে চেয়েছিলেন ডি সিলভা। তবে ব্যাটে বলে সংযোগ ঘটাতে না পারায় বোল্ড হয়ে যান তিনি। ফলে দারুণভাবে আবার ম্যাচে ফিরে আসে বাংলাদেশ।

তবে একপ্রান্তে দারুণ ব্যাটিং করে উইকেটে আছেন দলের মূল ভরসা দীনেশ চান্দিমাল। বাংলাদেশের বিপক্ষে এখন পর্যন্ত পাঁচ টেস্টে তিনটি সেঞ্চুরি করেছেন তিনি। এদিনও এমন কিছুরই পূর্বাভাস দিচ্ছেন তিনি।

Vision

এর আগে বুধবার কলম্বোর পি সারা স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামে শ্রীলঙ্কা। দিনের শুরুতেই করুনারত্নেকে মিরাজের তালুবন্দি করে সাজঘরে ফেরান বাংলাদেশের বিস্ময় বালক মোস্তাফিজ। মোস্তাফিজের পর জোড়া উইকেট তুলে নিলেন মেহেদী হাসান মিরাজ।

গলে প্রথম টেস্টের প্রথম ইনিংসে দুর্দান্ত সেঞ্চুরি করা কুশল মেন্ডিসকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলে সাজঘরে ফেরান ডানহাতি মিরাজ। এরপর আগের টেস্টের দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করা উপল থারাঙ্গাকে সৌম্যের তালুবন্দি করেন ডানহাতি এই স্পিনার। এর পর মধ্যাহ্ন বিরতির আগে  আসেলা গুনারাত্নেকে ফেরান শুভাশিস রায়। দ্বিতীয় স্পেলে বোলিং করতে এসেই এলবিডব্লিউর ফাঁদে ফেলেন গুনারাত্নেকে।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।