অবশেষে তিন স্পিনার নিয়ে মাঠে বাংলাদেশ


প্রকাশিত: ০৭:১০ এএম, ১৫ মার্চ ২০১৭

খালি চোখে মনে হচ্ছিল মাহমুদউল্লাহ আউট। আর ইমরুল কায়েস ইন। আর বাকিরা সবাই থাকবেন। ব্যাস এই বুঝি হবে কলম্বো টেস্টের দল। কিন্তু মঙ্গলবার দুপুরে পি সারায় শেষ প্র্যাকটিস সেশনে দেখেই বোঝা যাচ্ছিল শুধু ঐ একটি নয়। শততম টেস্টে দলে রদ বদল হতে পারে আরও।

ম্যানেজার খালেদ মাহমুদ সুজনের সঙ্গে কথা বলে বোঝা গেছে একাদশ সাজানো নিয়ে রীতিমত দ্বিধায় টিম ম্যানেজমেন্ট। টিম কম্বিনেশনেও পরিবর্তনের আভাস মিলেছিল। এ কারণেই একাদশ চূড়ান্ত হয়নি।
 
Babuমঙ্গলবার স্থানীয় সময় রাত দশটার দিকে জাগো নিউজকে জানিয়েছিলেন একাদশ চূড়ান্ত হবে টেস্টের দিন সকালে উইকেট দেখার পর। তবে তার কন্ঠে ছিল মোসাদ্দেক হোসেন সৈকতের অভিষেক আর মুমিনুলের বাদ পড়ার পরিষ্কার ইঙ্গিত। এর বাইরে বোলিং কম্বিনেশনে পরিবর্তনের আভাস ও দিয়েছিলেন ম্যানেজার খালেদ মাহমুদ।

তারপরও কাকে রেখে কাকে খেলানো হবে? কিপার লিটন বুকে ব্যথা পেয়ে বাইরে চলে গেছেন। তার বিকল্প হিসেবে একজন ব্যাটসম্যানের অন্তর্ভুক্তি জরুরী। তিনি কে? তবে কি মুমিনুলকে রেখে দেয়া হবে? নাকি সাব্বিরের কপাল খুলে যাবে? এ সব নিয়ে ধোয়াশে ভাব ছিলই।

Vision
অবশেষে আজ সকালে টসের পর কেটে গেল সব অনিশ্চয়তার ঘোর। সাত স্পেশালিষ্ট ব্যাটসম্যানের ফর্মুলা ঠিকই আছে। সঙ্গে গলে খেলা পাঁচ বোলার ফর্মুলাও অনুসরণ করা হয়েছে। সংখ্যায় সাকিবসহ পাঁচ বোলার থাকলেও একজন পেসার গেছে কমে। বাদ পড়েছেন তাসকিন আহমেদ। এই দ্রুত গতির বোলারের জায়গায় এসেছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম।
 
তার মানে পাঁচ স্পেশালিষ্ট বোলার , দুইজন পেসার ( মোস্তাফিজ-শুভাশীষ) আর সাকিবের সঙ্গে দুই স্পিনার মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। এর বাইরে একটাই উল্লেখযোগ্য সংযোজন আছে। তাহলো মুমিনুল ড্রপ। আবার একাদশে ফিরেছেন সাব্বির রহমান রুম্মন।

এআরবি/এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।