মোস্তাফিজ-মিরাজে চাপে শ্রীলঙ্কা


প্রকাশিত: ০৫:৫৭ এএম, ১৫ মার্চ ২০১৭

শততম টেস্ট ম্যাচ জয় দিয়ে স্মরণীয় করে রাখতে চায় বাংলাদেশ, এমন ঘোষণা দিয়েই মাঠে নেমেছে মুশফিকবাহিনী। আর টস হেরে বোলিং করতে নেমে সূচনাটাও দুর্দান্ত করেছেন মোস্তাফিজ ও মিরাজ। আর এই দুইজনের দুর্দান্ত বোলিংয়ে চাপে পড়েছে স্বাগতিকরা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৩৬ রান।  

Babuদিনের শুরুতেই করুনারত্নেকে মিরাজের তালুবন্দি করে সাজঘরে ফেরান বাংলাদেশের বিস্ময় এই বালক মোস্তাফিজ। মোস্তাফিজের পর জোড়া উইকেট তুলে নিলেন মেহেদী হাসান মিরাজ। গলে প্রথম টেস্টের প্রথম ইনিংসে দুর্দান্ত সেঞ্চুরি করা কুশল মেন্ডিসকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলে সাজঘরে ফেরান ডানহাতি এই স্পিনার। এরপর আগের টেস্টের দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করা উপল থারাঙ্গাকে সৌম্যের তালুবন্দি করেন ডানহাতি এই স্পিনার।

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ২৫৯ রানের বিশাল ব্যবধানে হারায় সিরিজে সমতায় ফিরতে এ ম্যাচে জয়ের কোন বিকল্প নেই টাইগারদের সামনে। এদিকে এ ম্যাচে চার পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ দল।

মাহমুদউল্লাহর বাইরে থাকার ঘোষণাও এসেছিল আগে। আর অনুশীলনে চোট পাওয়া লিটন দাস ছিটকে গিয়েছিলেন মঙ্গলবার। তবে এই দুটির সঙ্গে পরিবর্তন আরও দুটি। বাদ পড়েছেন মুমিনুল হক ও তাসকিন আহমেদ। আর দলে ফিরেছেন ইমরুল কায়েস, সাব্বির রহমান, তাইজুল ইসলাম। অভিষেক হয়েছে মোসাদ্দেক হোসেনের।

Vision
মাহমুদউল্লাহর বাইরে থাকার ঘোষণাও এসেছিল আগে। আর অনুশীলনে চোট পাওয়া লিটন দাস ছিটকে গিয়েছিলেন মঙ্গলবার। তবে এই দুটির সঙ্গে পরিবর্তন আরও দুটি। বাদ পড়েছেন মুমিনুল হক ও তাসকিন আহমেদ। আর দলে ফিরেছেন ইমরুল কায়েস, সাব্বির রহমান, তাইজুল ইসলাম। অভিষেক হচ্ছে মোসাদ্দেক হোসেনের।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোসাদ্দেক হোসেন, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শুভাশীষ রায়, মোস্তাফিজুর রহমান।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।