`রিয়াদ-কাণ্ড` ভুলে শততম টেস্টে মনোযোগ মুশফিকের


প্রকাশিত: ০১:৫৮ পিএম, ১৪ মার্চ ২০১৭

আগের দিন বাংলাদেশ দলের অন্যতম সিনিয়র খেলোয়াড় মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে চলে দিনভর নানা নাটক। আর তাই স্বাভাবিকভাবেই দলের খেলোয়াড়দের মধ্যে তৈরি হয়েছে বাড়তি উদ্বেগ। তবে এসব ভুলে শততম টেস্টের দিকে মনোযোগ দিচ্ছেন বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহীম।

কলম্বোর পি সারা স্টেডিয়ামে মঙ্গলবার অনুশীলন করতে আসে বাংলাদেশ দল। অনুশীলন শেষে সাংবাদিকদের মুশফিক বলেন, ‘এটা তেমন একটা প্রভাব ফেলবে না, যদিও খারাপ লাগছে, তিনি (মাহমুদউল্লাহ) সিনিয়র খেলোয়াড়। এ রকম কেউ বাইরে গেলে খারাপ লাগবেই। সবচেয়ে বড় কথা হলো আমরা ১-০ তে সিরিজে পিছিয়ে আছি। এখন যেই খেলুক, আমি খেলি বা না খেলি, ফলাফল আমাদের পক্ষেই আনতে হবে। এখানেই আমাদের সবার মনোযোগ।’

Babuগলে সিরিজের প্রথম টেস্টে ড্রয়ের দারুণ সম্ভাবনা জাগিয়ে হেরে যায় বাংলাদেশ। তবে সে ম্যাচে নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারেননি বলে মনে করেন মুশফিক। কলম্বোয় ব্যাটিং-বোলিং-ফিল্ডিংয়ে আরও উন্নতি করে সেরাটা দেওয়ার ব্যাপারে আশাবাদী বাংলাদেশ অধিনায়ক।

‘প্রত্যেকটা ম্যাচেই আমরা ব্যাটিং-বোলিং-ফিল্ডিংয়ে উন্নতি করতে চাই। আর গলে আমরা আমাদের সামর্থ্যের অর্ধেকও খেলতে পারিনাই। এটা খুবই হতাশার ছিল। আমরাই এই জন্য দায়ী। যেভাবে হোক, আমরা সামনের রেজাল্টটা আমাদের পক্ষে আনতে পারি।’

সাঙ্গাকারা-জয়াবর্ধনের যুগের অবসানের পর এবারই সবচেয়ে দুর্বল শক্তির শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। শক্তি ও অভিজ্ঞতা দুটোতেই এগিয়ে টাইগাররা। তাই লঙ্কানদের হারানোর এ সুযোগ হাতছাড়া করতে চান না মুশফিক। তবে এ জন্য দল হিসেবে ভালো খেলার প্রত্যয় প্রকাশ করেন করেন তিনি।

Vision

‘এটা বাংলাদেশের জন্য খুবই ভালো সময়। প্রতিটি সুযোগ আমরা গ্রহণ করতে চাই। মৌলিক ব্যাপারগুলোতে আমাদের কিছু সমস্যা হয়েছে। এখানে আমরা যত ভালো করবো, দল হিসেবে আমাদের ফলাফল তত ভালো হবে।’

উল্লেখ্য, আগামীকাল বুধবার শততম টেস্ট খেলতে মাঠে নামছে বাংলাদেশ। কলম্বোর পি সারা স্টেডিয়ামে শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে মুখোমুখি হবে মুশফিকরা।

আরটি/এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।