বার্সা-পিএসজি ম্যাচ আবার চান লক্ষাধিক সমর্থক!


প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ১২ মার্চ ২০১৭

ডেনিজ আইটেকিন্স। চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডের ফিরতি লেগে বার্সেলোনা আর প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) ৬-১ গোলের ম্যাচটিতে আলোচিত এক নাম। ম্যাচটিতে রেফারির দায়িত্ব পালন করেছিলেন এই জার্মান রেফারি। প্রথম লেগে ৪-০ গোলে পরাজয়ের পর দ্বিতীয় লেগে বার্সার প্রয়োজন ছিল কমপক্ষে ৫-০ গোলে জয়। যা রীতিমত অসম্ভব। সেখানে ৬-১ গোলের অবিশ্বাস্য এক কামব্যাকের ম্যাচে পিএসজিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে উঠে গেলো বার্সা।

এই ম্যাচ নিয়ে যতটা আলোচনা হচ্ছে এখন ফুটবল বিশ্বে, ততটা সমালোচনার শিকার রেফারি ডেনিজ আইটেকিন্সও। সমর্থকদের অনেকেই এখন মনে করেন, রেফারির কল্যাণেই বার্সেলোনা এমন একটি জয় পেয়েছে। রেফারিই তাদেরকে জয় এনে দিতে সহায়তা করেছেন।

বার্সা বিরোধীরা এখন জোরালো দাবি তুলছেন, বার্সা-পিএসজি ম্যাচটি আবারও আয়োজন করা হোক। এ জন্য এক সমর্থক একটি অনলাইন পিটিশনও করে ফেলেছেন। আর তাতে ইতিমধ্যেই স্বাক্ষর করে ফেলেছেন এক লাখের বেশি মানুষ। সময় যত বাড়ছে, এই পিটিশনে স্বাক্ষরের সংখ্যা তত বাড়ছে।

বার্সেলোনা অবিশ্বাস্য এক ম্যাচ খেলেছে সত্যি এবং সম্ভবত ইতিহাসে এমন একটি কামব্যাক করতে পেরেছিল তারা। সেই বার্সেলোনার জয়টিই এখন প্রশ্নবিদ্ধ। কারণ, রেফারি ডেনিজ আইটেকিন্স অন্তত দুটি পেনাল্টি দিয়েছিলেন বার্সার পক্ষে। এমন একটি ম্যাচে এভাবে অহেতুক পেনাল্টি দেয়াটিই মেনে নিতে পারছেন না বার্সা বিরোধীরা।

পিএসজি সমর্থক লুইজ মেলেন্দো ওলমেদো প্রথম দাবি তোলেন পিএসজি-বার্সা ম্যাচটা আবারও অনুষ্ঠিত হোক। এ দাবি নিয়ে অনলাইন পিটিশন ওয়েবসাইট চেঞ্চ.ওআরজিতে পিটিশন দায়ের করেন। ওলমেদো বলেন, ‘রেফারির ভুল সিদ্ধান্ত চূড়ান্তভাবে ক্ষতিগ্রস্থ করেছে পিএসজিকে। জার্মান রেফারি ইচ্ছা করেই বার্সেলোনাকে সুবিধা আদায় করে দিয়েছেন।’ওলমেদোর আশা তার এই পিটিশনে কমপক্ষে দেড় লাখ মানুষ স্বাক্ষর করবেন। তাহলে তিনি পরবর্তী পদক্ষেপ নিতে পারবেন।

আইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।