মুশফিকও মনে করেন সাকিব ছিলেন ‘আনলাকি’!


প্রকাশিত: ০২:২৭ পিএম, ১১ মার্চ ২০১৭

যত বড় প্রতিভাবান আর মেধাবী ব্যাটসমানই হোন না কেন, টেস্ট ক্রিকেটের ব্যাটিং মানেই নিয়ম আর ব্যাকরণ মেনে খেলা। ধৈর্য, সংযম, মনোযোগ-মনসংযোগ আর বলের মেধা ও গুণ বিচার করে ব্যাট চালানো। এর বাইরে কিছু করার চেষ্টা মানেই নিজ থেকে বিপদ ডেকে আনা।
 
গল টেস্টের শুরু থেকেই বাংলাদেশের ব্যাটসম্যানরা সে কাজটিই করেছেন বেশি। সে কারণে নিকট অতীত ও সাম্প্রতিক সময়ের মধ্যে সবচেয়ে বাজেই ব্যাটিং প্রদর্শনীও হয়েছে। প্রথম ইনিংসে তামিম, সৌম্য আর সাকিবের মতো তিন প্রতিষ্ঠিত ব্যাটসম্যান লেগ স্ট্যাম্পের অনেক বাইরের বল তাড়া করে আউট হয়েছেন।

Babuএর মধ্যে সৌম্য আউট হয়েছেন লঙ্কান পেসার লাকমালের খাটো লেন্থের ডেলেভারি পুল করতে গিয়ে। আর দুই বাঁহাতি তামিম-সাকিব লঙ্কান চায়নাম্যান বোলার লক্ষণ সান্দাকানের লেগস্ট্যাম্পের বাইরে পিচ পড়ে আরও বেরিয়ে যাওয়া বলকে লং আর ফাইন লেগের মাঝামাঝি ফ্লিক গ্ল্যান্সের মাঝামাঝি ধরনের শট খেলতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ তুলে দিয়েছেন।

Vision
 
মজার খবর হলো- সাকিবের আউট সম্পর্কে দুদিন আগে সৌম্য সরকার যা বলেছিলেন, আজ অধিনায়ক মুশফিকুর রহীমও ঠিক তা-ই বললেন। মুশফিকেরও ধারণা, সাকিব ছিলেন দুর্ভাগা। নিছক ভাগ্য খারাপ বলেই লক্ষণ সান্দাকানের লেগ স্ট্যাম্পের বাইরে পিচ পড়ে আরও বেরিয়ে যাওয়া বলে সাকিব প্রথম ইনিংসে আউট হয়েছেন।
 
আজ খেলা শেষে নিজ দলের ব্যাটিং পারফরম্যান্স নিয়ে কথা বলতে গিয়ে মুশফিক বলে ওঠেন, ‘আমি এখনও মনে করি, প্রথম ইনিংসে সাকিবের আউটটি ছিল দুভার্গ্যজনক।’

এআরবি/এনইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।