দিনের শুরুতেই চাপে বাংলাদেশ


প্রকাশিত: ০৪:৫০ এএম, ১১ মার্চ ২০১৭

পঞ্চম দিনের শুরুটা ভালো হল না বাংলাদেশের। সৌম্য-মুমিনুলের পর এবার বিদায় নিলেন তামিম ইকবাল। পেরেরার বলে গুনারত্নের হাতে স্প্লিএ ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান দেশসেরা এই ওপেনার। আর তামিমের বিদায়ের সঙ্গে সঙ্গে চাপও বেড়ে গেল বাংলাদেশের। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ১০৩ রান।   

চতুর্থ দিনে লঙ্কানদের দেওয়া ৪৫৭ রানের লক্ষ্যে খেলতে নেমে দ্বিতীয় ইনিংসের শুরুটা ভালোই করেছিল বাংলাদেশের দুই ওপেনার তামিম ও সৌম্য। তামিম ইকবাল ১৩ রানে এবং টি-টোয়েন্টি স্টাইলে ব্যাট করে ৫৩ রানে অপরাজিত ছিলেন সৌম্য সরকার।

পঞ্চম দিনে ব্যাট করতে নেমে শুরতেই সবাইকে হতাশ করে সৌম্য। দিনের দ্বিতীয় বলেই গুনারত্নের বলে বোল্ড বাঁহাতি এই ওপেনার। আউট হতে পারতেন প্রথম বলেই। তবে শর্ট লেগ ফিল্ডার ক্যাচটি না ধরতে পারায় বেঁচে যান তিনি। পরের বলে সৌম্য ডিফেন্স করেছিলেন। তবে বল তার ব্যাট ফাঁকি দিয়ে লাগলো স্টাম্পে। এত ‘সফট ডিসমিসাল’ যে কেউই শুরুতে বুঝতে পারেননি কি হয়েছে।

Vision

সৌম্যের বিদায়ের পর উইকেটে টিকতে পারেননি মুমিনুলও। দিলরুয়ান পেরেরার পেছনে গিয়ে খেলতে এসে বল লাগলো মুমিনুলের পায়ে। প্রথম দেখাতেই মনে হয়েছে আউট। আম্পায়ারও আঙুল তুললেন। তামিমে সঙ্গে কথা বলে মুমিনুল চাইলেন রিভিউ। কিন্ত রিভিউ চেয়েও আবার হাঁটা দিলেন ড্রেসিং রুমের দিকে।

এর আগে উপুল থারাঙ্গার ক্যারিয়ারে তৃতীয় সেঞ্চুরির উপর ভর করে ২৭৪ রানে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় তখন ৪৫৭ রানের বিশার এক পাহাড়।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।