‘ইমরান খানের মন্তব্য ক্রিকেটারদের জন্য খুবই অপমানজনক’


প্রকাশিত: ০৩:৩২ পিএম, ০৮ মার্চ ২০১৭

কতটা ঝুঁকি নিয়ে লাহোরে খেলতে গেছেন এনামুল হক বিজয়, ড্যারেন স্যামি, মারলন স্যামুয়েলসরা; তা অজানা নয় কারোরই। বারবার সন্ত্রাসী হামলার শিকার পাকিস্তান অনেকটাই অনিরাপদ। সে হিসেবে স্যামি-বিজয়রা প্রশংসার দাবি রাখেন।

পাকিস্তান সুপার লিগের (পিএসল) ফাইনাল যে শহরে অনুষ্ঠিত হলো; সেই লাহোরে তো গত মাসেও আত্মঘাতী বোমা হামলা হয়েছিল। তা মাথায় রেখেই শঙ্কা নিয়ে ফাইনাল ম্যাচটি খেলেছেন স্যামুয়েলস-স্যামিরা। কিন্তু ইমরান খানের মুখে যা শুনলেন; তাতে মন খারাপই হওয়ার কথা লাহোরে খেলতে যাওয়া বিদেশি ক্রিকেটারদের।

ইমরান খান নিজেও একজন ক্রিকেটার ছিলেন। তারকা ক্রিকেটারই। পাকিস্তানের ওয়ানডে বিশ্বকাপজয়ী অধিনায়ক। কিন্তু ক্রিকেটারদের মর্যাদা দিলেন কোথায়? স্যামি-বিজয়দের ‘তৃতীয় শ্রেণির ক্রিকেটার’ বলে মন্তব্য করলেন ইমরান খান।

পিএসএলের ফাইনালে খেলা বিদেশি ক্রিকেটারদের নিয়ে ইমরান খান বলেন, “যারা লাহোরে খেলতে আসলো তাদের নামই তো শুনিনি। এরা সবাই ‘তৃতীয় শ্রেণির’। আমি মনে করি, আফ্রিকা কিংবা অন্য কোথাও থেকে কিছু লোক ধরে এনে বিদেশি ক্রিকেটার বলে চালিয়ে দেয়া হয়েছে।”

এদিকে ইমরান এই মন্তব্যকে ক্রিকেটারদের জন্য অপমানজনক বললেন পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ।
পাকিস্তান পার্লামেন্টের পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে ইমরান খানের সমালোচনায় খাজা আসিফ বলেন, ‘আমি ইমরানের ওইসব কটূক্তি (স্যামিদের তৃতীয় শ্রেণির ক্রিকেটার বলা) আর উচ্চারণ করতে চাই না। কারণ ওই মন্তব্য ক্রিকেটারদের জন্য খুবই অপমানজনক।’

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।