এবার ঘরের মাঠে বায়ার্নে বিধ্বস্ত আর্সেনাল


প্রকাশিত: ০৩:০১ এএম, ০৮ মার্চ ২০১৭

বায়ার্নের মাঠে বড় ব্যবধানে হারের পর শেষ আটে উঠতে আর্সেনালকে গড়তে হতো ইতিহাস। তবে ইতিহাস তো দূরের কথা উল্টো প্রথম লেগের মত এবার নিজেদের মাঠেও ৫-১ গোলের ব্যবধানে বিধ্বস্ত হয়েছে আর্সেন ওয়েঙ্গারের দল। আর দুই লেগ মিলে ১০-১ গোলের বড় ব্যবধানে জিতে আর্সেনালকে ছিটকে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আট নিশ্চিত করলো জার্মান চ্যাম্পিয়নরা।

ঘরের মাঠে অসাধ্য সাধনের মিশনে নেমে শুরু থেকে মরিয়া হয়ে বায়ার্নের শিবিরে আক্রমণ চালাতে থাকে আর্সেনাল। ম্যাচের ১৪ মিনিটে গোলের সুযোগও পায় গানাররা। তবে অলিভিয়ে জিরুদের হেড পোস্টে লাগলে গোল বঞ্চিত হয় স্বাগতিক সমর্থকরা। এর পাঁচ মিনিট পর দুর্দান্ত এক গোল করে আর্সেনালকে লিড এনে দেন ওয়ালকট। ডান দিক থেকে প্রতিপক্ষের একাধিক ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে জোরালো শটে নয়ারের মাথার ওপর দিয়ে বল জালে জড়ান ইংল্যান্ডের এই ফরোয়ার্ড।

বিরতি থেকে ফিরে শুরুতেই বড় ধাক্কা খায় স্বাগতিকরা। ডি বক্সে লেভানডফস্কিকে কোসিয়েলনি ফাউল করলে পেনাল্টি পায় বায়ার্ন। তবে হলুদ কার্ড পাওয়ার পর রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে লাল কার্ড দেখেন আর্সেনালের এই ডিফেন্ডার। লেভানডফস্কি স্পট কিক থেকে স্কোরলাইন ১-১ করেন।

ম্যাচের ৬৮ মিনিটে পিছিয়ে পড়ে আর্সেনাল। লেভানডফস্কির কাছ থেকে বল পেয়ে লক্ষ্যভেদ করেন রোবেন। এর ছয় মিনিট পর স্কোরলাইন ৩-১ করে কস্তা। আর ম্যাচের ৮০ ও ৮৫ মিনিটে ভিদাল আরও দুই গোল করলে প্রথম লেগের মত ৫-১ গোলের ব্যবধানে হেরে চ্যাম্পিয়ন্স লিগের সেরা ষোলো থেকে ছিটকে গেল আর্সেনাল।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।