নাপোলি বাধা পার হতে পারবে রিয়াল?


প্রকাশিত: ০১:৩৫ পিএম, ০৭ মার্চ ২০১৭

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে প্রথম লেগে ৩-১ গোলে জয়। নাপোলির বিপক্ষে এই ব্যবধানও নিরাপদ নয় রিয়াল মাদ্রিদের জন্য! ২ গোলে এগিয়ে লস ব্লাঙ্কসরা কোয়ার্টার ফাইনালের পথে এক পা দিয়ে রেখেছে। তাই নির্ভার থাকার কথা রিয়ালের।

কিন্তু না। এসবে গা ভাসিয়ে দিতে রাজি নন রিয়াল কোচ জিনেদিন জিদান। বরং শিষ্যদের সতর্ক করে দিলেন আগেভাগেই। নাপোলি যে ঘুরে দাঁড়াতে পারে। সে কথা অজানা নয় এই ফরাসি কোচের। ঘরের মাঠে বরাবরই ভয়ঙ্কর নাপোলি। তাই নাপোলি বাধা পেরোতে মরিয়া রিয়াল। সেটা পারবে কি? সময়ই বলে দেবে।

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগের খেলায় আজ রাত ১টা ৪৫ মিনিটে (বাংলাদেশ সময়) মুখোমুখি হবে নাপোলি-রিয়াল মাদ্রিদ। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে টেন ১। ম্যাচটি গড়াবে নাপোলির মাঠ এস্তাদিও সান পাওলোতে।

বলার অপেক্ষা রাখে না যে, ১১ বার চ্যাম্পিয়ন্স লিগজয়ী রিয়াল মাদ্রিদই আজ ফেবারিট। অতীত পরিসংখ্যানও বলছে সে কথাই। এই নিয়ে চতুর্থবার দুই দল মুখোমুখি হচ্ছে। আগের তিনবারে নাপোলির বিপক্ষে অপরাজিত রিয়াল। স্প্যানিশ ক্লাবটি জয় পেয়েছে দুই ম্যাচে; বাকি ম্যাচটিতে ড্র হয়েছে। ঘরের মাঠে দু`বারই জয় নিয়ে মাঠে ছেড়েছে রিয়াল। আর নাপোলির মাঠে ম্যাচটি ড্র করেছিল।

জয়ের জন্যই আজ মাঠে নামবে রিয়াল; তবে পা ফেলবে সাবধানে। জিদানের ভাষায়, ‘আমরা এখানে (নাপোলিতে) জিততে এসেছি। কিন্তু এই ম্যাচটি আমাদের জন্য কঠিনই হবে। চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ বলে কথা। আগেও নাপোলির মাঠে খেলেছি। দলের (নাপোলি) জন্য গলা ফাটান সমর্থকরা; সত্যিই অসাধারণ! এখানে জয় পাওয়াটা সহজ নয়।’

এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।