নতুন বলে সাফল্য পেলেন তাসকিন


প্রকাশিত: ১১:৫৯ এএম, ০৭ মার্চ ২০১৭

১৯৬ রানের বিশাল জুটি। এ জুটিই দারুণভাবে ম্যাচে ফিরিয়ে আনে শ্রীলঙ্কাকে। তবে আশার খবর- ভয়ঙ্কর হয়ে ওঠা এ জুটি ভাঙেন তাসকিন আহমেদ। নতুন বল নিয়ে এ সাফল্য পান বাংলাদেশের এ পেসার। আসেলা গুনারাত্নেকে বোল্ড করে সাজঘরে ফেরান তিনি।

তাসকিন আহমেদের শট বলে ঠিকমতো খেলতে পারেননি গুনারাত্নে। ব্যাটে লেগে স্ট্যাম্পে লাগলে বোল্ড আউট হন। তবে আউট হওয়ার আগে দলের পক্ষে কার্যকরী ৮৫ রানের ইনিংস খেলেন। ১৩৪ বলে ৭টি চারের সাহায্যে এ রান করেন তিনি।
 
তবে গুনারাত্নে আউট হয়ে গেলেও একপ্রান্তে দারুণ ব্যাটিং করে যাচ্ছেন কুশাল মেন্ডিস। ইতোমধ্যেই তুলে নিয়েছেন ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২২৯ বলে ১৬টি চার ও ২টি ছক্কায় ১৫৪ রানে অপরাজিত আছেন তিনি। আর শ্রীলঙ্কার সংগ্রহ ৪ উইকেটে ৩০০ রান।
 
এর আগে সকালে টস জিতে প্রথম ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। দলীয় ষষ্ঠ ওভারে বল হাতে নিয়ে নিজের প্রথম ওভারেই বোল্ড করেন উপুল থারাঙ্গাকে। পরের বলেও পেয়েছিলেন উইকেট। দারুণ এক ইনসুইংয়ে উইকেটরক্ষক লিটন দাসের তালুবন্দি করেছিলেন মেন্ডিসকে। তবে নো-বল করায় সে যাত্রা বেঁচে যান মেন্ডিস।

Vision

জীবন পেয়ে দারুণ ব্যাটিং করতে থাকেন মেন্ডিস। আরেক ওপেনার কারুনারাত্নের সঙ্গে গড়েন ৪৫ রানের জুটি। তবে দলীয় ৬০ রানে করুনারাত্নে ফেরান বাংলাদেশের আরেক বিস্ময় বালক মেহেদী হাসান মিরাজ। তার গুড লেন্থের বল ঠিকভাবে খেলতে না পারলে ব্যাটে লেগে বোল্ড আউট হয়ে যান করুনারাত্নে (৩০)।

এরপর মোস্তাফিজ দ্রুতই ফিরিয়ে দেন বাংলাদেশকে প্রিয় প্রতিপক্ষ মনে করা দিনেশ চান্দিমালকে। বাংলাদেশের বিপক্ষে তার ১২৭ কিমি গতির অফ কাটার ঠিকমতো খেলতে পারেননি চান্দিমাল। গালিতে মেহেদী হাসান মিরাজের হাতে ক্যাচ দেন চান্দিমাল। ৫৪ বল মোকাবেলা করে করেছেন মাত্র ৫ রান।

আরটি/এনইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।